ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

দেশের বিভিন্ন স্থানে ৫১তম স্বাধীনতা দিবস পালন

প্রতিনিধিদের খবর

প্রকাশিত : ১৫:৫৩, ২৬ মার্চ ২০২২

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে সারাদেশে ৫১তম মহান স্বাধীনতা দিবস এবং জাতীয় দিবস পালন করা হয়েছে। সকাল ৮টায় সারাদেশে একযোগে গাওয়া হয় জাতীয় সংগীত। এছাড়া জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শিশু কিশোরদের শরীর চর্চা প্রদর্শন করা হয়। 

আয়োজন করা হয় বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানও। 

বিভিন্ন জেলা থেকে একুশে টিভি প্রতিনিধিদিরে পাঠানো খবর-

বরিশাল: সকালে পু্লিশ লাইন্সে ২১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে দিবসের সূচনা হয়। এরপর একে একে প্রশাসন ও রাজনতৈকি, শিক্ষা, সাংস্কৃতকি ও সামাজিক সংগঠনরে পক্ষ থেকে শহীদ স্মৃতিস্তম্ভে এবং বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। দিবসকে ঘিরে জেলা প্রশাসন এবং রাজনতৈকি সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠানেও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়া সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে।

নরসিংদী: নরসিংদীতে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে ৫১তম মহান স্বাধীনতা দিবস। প্রত্যুষে মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। পরে জাতীয় পতাকা উত্তোলন এবং প্যারেড ও কুচকাওয়াজে সালাম গ্রহণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। 

গাজীপুর: গাজীপুরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠসংলগ্ন শহিদ স্মৃতি স্তম্ভে জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, শিল্প পুলিশ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ, জেলা মহিলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 
এছাড়াও শহীদ বরকত স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের কুচকাওয়াচ, পুরস্কার বিতরণ, বঙ্গতাজ অডিটোরিয়ামে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। 

মোংলা: যথাযোগ্য মর্যাদায় মোংলায় উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সকাল ৯টায় মোংলা বন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করনে চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। এরপর পর্যায়ক্রমে পুস্পস্তবক অর্পণ করেন মোংলা বন্দর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডরের বীর মুক্তিযোদ্ধারা। এর পরে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তলোন করা হয়। এতে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

রাজবাড়ী: রাজবাড়ীতে যথাযত মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক। শহীদ খুশি রেলওয়ে ময়দানে জাতীয় পতাকা উত্তোলন, স্বাধীনতার স্বরণিকা পাঠ ও শিক্ষার্থীদের নান্দনিক ডিসপ্লে প্রদর্শন করা হয়। শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদেনে পুষ্পমাল্য অর্পণ করে রাজবাড়ী বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

জয়পুরহাট: মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে দেশের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে জয়পুরহাট জেলা পুলিশ। শহীদ ডাঃ আবুল কাশেম ময়দানে নির্মিত স্মৃতিস্তম্ভে বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেন জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম-সেবা।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোসফেকুর রহমান, সদর থানার অফিসার ইনচার্জ এ কে এম আলমগীর জাহানসহ অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।

আরএমএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি