ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

চাঁদাবাজির মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২৬, ৩১ মার্চ ২০২২

সরদার জান মোহাম্মদ

সরদার জান মোহাম্মদ

রাজশাহীর বাগমারায় প্রকাশ্যে মারপিট করে অর্থ ছিনতাই ও চাঁদা দাবির মামলায় আউচপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী নেতা সরদার জান মোহাম্মদকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বুধবার গভীর রাতে রাজশাহী নগরের বোয়ালিয়া থানার হেতেমখাঁ নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সরদার জান মোহাম্মদ (৫০) বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। গত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন। ওই ইউনিয়নের আওয়ামী লীগের বর্তমান সভাপতি তিনি।

এর আগে এই মামলায় ২৭ মার্চ নায়েব উল্লাহ নামের (৭৩) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষককে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছিল পুলিশ। দুদিন পর তিনি জামিনে মুক্তি পান। ১৪ বছর আগে মোহনপুর উপজেলার চকবিরহী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে অবসর নেন তিনি। 

মামলা সূত্রে জানা গেছে, প্রকাশ্যে মারপিট করে ১ লাখ ৭২ হাজার ৮শ’ টাকা ছিনতাই ও পাঁচ লাখ টাকা চাঁদা দাবির এ মামলায় জান মোহাম্মদ ও নায়েব উল্লাহসহ নয়জন আসামির নাম উল্লেখ করা হয়েছে। যাদের মধ্যে প্রধান আসামি করা হয়েছে জান মোহাম্মদকে। এ মামলায় অজ্ঞাত আরও চারজনকে আসামি করা হয়েছে। 

এজাহারের অপর আসামিরা হলেন মির্জাপুর বিরহী গ্রামের মোজ্জাফর হোসেন (৩২), আব্দর বারী (৩৫), জামাল হোসেন (৪২), আনছার আলী (৪৫), আজাদ আলী (৪৬), আনোয়ার হোসেন (২৮) ও মুগাইপাড়া গ্রামের মাহফুজ আলী (২৪)। 

এদের মধ্যে জামাল হোসেন, আনছার আলী, আজাদ আলী বৃদ্ধ। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তাদের বয়স ৬০ বছরের উপরে। মামলা দায়ের পর থেকে তারাও বাড়িছাড়া।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার হরিদাগাছী গ্রামের রেজাউল হোসেনের ছেলে মোয়াজ্জেম হোসেন (৩২) বাদি হয়ে গত ২৬ মার্চ বাগমারা থানায় মামলাটি দায়ের করেন। মামলায় তিনি অভিযোগ করেছেন তার ভাতিজা জুবায়ের হোসেন (২২) স্বর্ণ ব্যবসায়ী। গত ২৫ মার্চ বিকেল সোয়া ৩টার দিকে ব্যবসায়িক কাজ শেষে বাড়ি ফেরার পথে মির্জাপুর বিরহী বটতলা মোড়ে আসামিরা প্রকাশ্যে তার পথ রোধ করে মারপিট করে টাকার ব্যাগ ছিনিয়ে নেয় এবং আরও পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন।

বাগমারা থানার ওসি মোস্তফা আহম্মেদ বলেন, মামলার এজাহার নামীয় প্রধান আসামি হিসেবে জান মোহাম্মদকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা দায়ের পর থেকে তিনি পালিয়ে রাজশাহী শহরে এসে আত্মগোপন করেছিলেন। জেলা গোয়েন্দা পুলিশের সহযোগিতায় বুধবার ২টার দিকে নগরের হেতেমখা এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ওসি আরও বলেন, এ মামলায় ছিনতাইয়ের কোন ধারা নেই। মারপিট করে টাকার ব্যাগ চুরি ও চাঁদা দাবির ধারায় মামলাটি হয়েছে। এজাহার নামীয় আসামি হিসেবে জান মোহাম্মদ ও নায়েব উল্লাহকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তারা ঘটনার সঙ্গে জড়িত কিনা তা তদন্তে বের হয়ে আসবে বলে জানান ওসি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি