ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

সাভারে র‌্যাবের অভিযানে দুই শীর্ষ সন্ত্রাসী আটক

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৬, ৬ এপ্রিল ২০২২

সাভারের অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ দুই শীর্ষ সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৪। মঙ্গলবার রাতে সাভারের হেমায়েতপুরের পাশে সিংগাইর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিত্বে ওই এলাকায় অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসী ফয়সাল হোসেন ও আমির উদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি, একটি মোবাইল ফোনসহ নগদ ৫ হাজার ৯৬০ টাকা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামীরা পরস্পর যোগসাজসে অবৈধ অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখিয়ে মানিকগঞ্জ সিংগাইর থানাধীন এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপসহ মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলো।

সাধারণ মানুষের সম্পত্তি দখল, চাঁদাবাজি, চাঁদার জন্য হুমকি দেওয়া, মাদক ব্যবসা, জুয়ার কারবার প্রভৃতি অপরাধের সাথে তারা জড়িত ছিলো বলেও জানা যায়। 

বুধবার সকালে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সিংগাইর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়াও গত ০৪ ফেব্রুয়ারি রাজধানীর কচুক্ষেতের রজনীগন্ধা টাওয়ারের নিচতলায় রাঙাপরী জুয়েলার্স নামে একটি স্বর্ণের দোকান থেকে প্রায় ৩০০ ভরি স্বর্ণ লুটের ঘটনা ঘটে।

এ ঘটনায় রাঙাপরী জুয়েলার্সের মালিক আবুল কালাম ভূঁইয়া ভাষানটেক থানায় একটি মামলা দায়ের করেন। 

এরই ধারাবাহিকতায় গতকাল রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৪ এর দুটি বিশেষ আভিযানিক দল মুন্সিগঞ্জ ও বরিশালে অভিযান পরিচালনা করে। এসময় স্বর্ণালংকার লুট চক্রের মূলহোতা কাউসার হোসেন বাচ্চু মাস্টারসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বর্ণের দোকানে ডাকাতিতে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন।

আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি