ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

নওগাঁয় কষ্টিপাথরের মূর্তি উদ্ধার, আটক ৩

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৩, ৬ এপ্রিল ২০২২

নওগাঁর মহাদেবপুর উপজেলার সুলতানপুর দক্ষিণ পালপাড়া গ্রামে গণেশ পালের বসত বাড়িতে অভিযান চালিয়ে ৭০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও মহাদেবপুর থানা পুলিশ যৌথভাবে এই মূর্তি উদ্ধার করে। 

এসময় পুলিশ মূর্তি পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করে। একই সঙ্গে তাদের কাছ থেকে দুটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে। আটককৃতরা হলো মহাদেবপুর উপজেলার বালাতৈড় গ্রামের সুমন আচার্য (৩০), সুলতানপুর গ্রামের মনি মন্ডল (২৫), ও তাতারপুর সরকারপাড়া গ্রামের রকি সরকার (২৮)। 

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দীন মাহমুদ জানান, অভিযুক্ত সুমন আচার্য এর বিরুদ্ধে কষ্টি পাথরের মূর্তি পাচারকারী চক্রের সাথে জড়িত সম্পর্কিত অভিযোগ এনএসআই কার্যালয় পায়। সেই অভিযোগের ভিত্তিতে সুমন আচার্যকে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়। অভিযোগের সত্যতা নিশ্চিত হওয়ার পরেই বুধবার দুপুরে মহাদেবপুর থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। তাদের কাছে থেকে একটি কষ্টি পাথরের ব্রহ্ম মূর্তি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, আটককৃতরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসা বাদে স্বীকার করে যে, তারা কষ্টি পাথরের মূর্তি পাচার চক্রের সদস্য। এনএসআই এর গোয়েন্দা তথ্যে মতে, তাদের কাছে আরও বেশ কয়েকটি কষ্টি পাথরের মূর্তি রয়েছে বলে অভিযোগ আছে। এ ব্যাপারে বুধবার বিকেলে মহাদেবপুর থানায় আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের পূর্বক তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।
কেআই//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি