ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

টাঙ্গন নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু 

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৩৫, ১২ এপ্রিল ২০২২

ঠাকুরগাঁওয়ের টাঙ্গন নদীতে ডুবে মাসুম বিল্লাহ (১২) ও সিয়াম (৯) নামের দুই শিশু নিহত হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টার দিকে সদর উপজেলার নারগুন ইউনিয়নে কহরপাড়া ঘাটে এ ঘটনা ঘটে। নিহত মাসুম কহরপাড়া গ্রামের ইউসুফ আলীর ছেলে ও সিয়াম একই গ্রামের মুনছুর আলীর ছেলে। 

স্থানীয়দের বরাত দিয়ে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর সরোয়ার হোসেন জানান, নারগুন ইউনিয়নে কহরপাড়ায় সুগার মিলের গোরস্থানের পার্শ্বে টাঙ্গন নদীতে মঙ্গলবার বিকেল ৪টার দিকে পাঁচ থেকে ছয়জন শিশু গোসল করতে নামে। এক পর্যায়ে দুই শিশু নদীর পানির স্রোতে তলিয়ে গেলে অন্যান্যরা চিৎকার শুরু করে। এসময় আশপাশের লোকজন নদীর পানিতে নেমে তাদের অনেক খোঁজ করে না পেলে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা পৌঁছানোর আগেই বিকেল পাঁচটার দিকে স্থানীয়রাই দুটি শিশুকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে এবং এসময় ফায়ার সার্ভিসের গাড়িতে উদ্ধারকৃত দুই শিশুকে আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। 

এদিকে স্থানীয়দের অভিযোগ টাঙ্গন নদীতে ড্রেজারের মাধ্যমে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার কারনে নদীতে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। ড্রেজার মেশিনের দ্বারা তৈরিকৃত গভীর গর্তে তলিয়ে গিয়ে অকালে মারা যায় সিয়াম ও মাসুম। 

সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম বলেন, নদী থেকে উদ্ধারকৃত সিয়াম ও মাসুমের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। কেউ অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি