ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বেনাপোলে ১৫টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৪:১১, ২০ এপ্রিল ২০২২

যশোরের বেনাপোল পোর্ট থানার সীমান্তবর্তী পুটখালী গ্রামে অভিযান চালিয়ে ১ কেজি ৭৪৯ গ্রাম ওজনের ১৫টি স্বর্ণের বারসহ মনিরুল ইসলাম (৩৭) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে ইছামতি নদীর তীর এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক মনিরুল স্থানীয় পুটখালী উত্তরপাড়া গ্রামের মৃত নূর মোহাম্মদের ছেলে।

বিজিবি জানায়, গোপন খবর ছিল একজন স্বর্ণ পাচারকারী বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচার করার জন্য যশোর থেকে বেনাপোলের সীমান্তবর্তী পুটখালী গ্রাম দিয়ে ইছামতি নদীর দিকে নিয়ে যাচ্ছে। এই সংবাদের ভিত্তিতে খুলনা ২১ বিজিবির অধিনায়কের নেতৃত্বে একটি টহলদল অভিযান চালিয়ে স্বর্ণসহ মনিরুল ইসলামকে আটক করে। 

আটককৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা।

বিজি আরও জানায়, জিজ্ঞাসাবাদে জানা যায়, সে স্বর্ণের বারগুলো পুটখালি উত্তরপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে ইব্রাহিমের কাছ থেকে সংগ্রহ করে পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। বিনিময়ে মাত্র এক হাজার টাকা পাবে বলে জানায় সে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) স্বর্ণ পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি