ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

নড়াইলে বিএনপির দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে উত্তেজনা

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৭, ২১ এপ্রিল ২০২২

পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে নড়াইল জেলা বিএনপির দু’গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সদর থানা ও পৌর বিএনপির ইফতার এবং সম্মেলনকে কেন্দ্র করেই এই উত্তেজনার সূত্রপাত। জেলা বিএনপি কার্যালয়ে একই দিন ও একই সময়ে দু’গ্রুপ কর্মসূচি আহবান করেছে।  

আগামী ২৬ এপ্রিল বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এসব কর্মসূচি বাস্তবায়নের সময় চেয়ে দু’গ্রুপের পক্ষ থেকে আবেদন করা হয়েছে বলে জানা যায়। এতে দু’গ্রুপের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব-সংঘাতের আশংকা রয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

পুলিশ ও দলীয় সূত্রে জানা যায়, নড়াইল সদর থানা ও পৌর বিএনপির সম্মেলনের অনুমতি চেয়ে গত ১৭ এপ্রিল পুলিশ সুপার বরাবর আবেদন করেন জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম। একই দিনে একই স্থানে ইফতার মাহফিলের অনুমতি চেয়ে আবেদন করেছেন সদর উপজেলা বিএনপির আহবায়ক সৈয়দ মোরশেদ তৌহিদ সোহেল ও সদস্য সচিব খন্দকার কিয়ামুল হাসান।

দু’গ্রুপের পক্ষ থেকে একই দিন ও একই সময়ে কর্মসূচি আহবান করায় আইন-শৃঙ্খলা অবনতির আশংকায় পুলিশের পক্ষ থেকে বিএনপির কোনো গ্রুপকে এখন পর্যন্ত অনুমতি দেয়া হয়নি বলে পুলিশ সুপার কার্যালয়ে সূত্রে জানা গেছে।

এদিকে, জেলা বিএনপিসহ লোহাগড়া, কালিয়া ও সদর উপজেলা এবং পৌর বিএনপির তিনটি শাখা ছাড়াও ৩৯টি ইউনিয়নে বিএনপির কমিটি গঠন নিয়ে ২০১৮ সাল থেকে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। 

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি