ঢাকা, রবিবার   ২৬ জুন ২০২২

বেনাপোল কাস্টমস হাউস থেকে ৪টি শুটার গান উদ্ধার

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৬, ৯ মে ২০২২

বেনাপোল বন্দরের কাস্টমস হাউজের পরিত্যক্ত একটি ভবন থেকে ৪টি ওয়ার শুটার গান উদ্ধার করেছে পোর্ট থানা পুলিশ।

রোববার সন্ধ্যায় তালাবদ্ধ কক্ষে আগুনে পুড়ে যাওয়া মালামালের মধ্য থেকে ওই ৪টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, বেনাপোল কাস্টমস হাউসের মধ্যে এন্টি শাখার (অ্যাসাইকুডা) পাশে পুরানো ভবনটির একটি রুমে ১০ বছরেরও বেশি সময় ধরে অব্যবহৃত কিছু মালামাল তালাবদ্ধ অবস্থায় ছিল। রোববার বিকালে রুমটি থেকে হঠাৎ ধোয়া বের হতে দেখে দরজা খুললে ৪টি অস্ত্র দেখতে পান। বিষয়টি কাস্টমসের উর্ধতন কর্তৃপক্ষকে জানালে তারা ফায়ার সার্ভিস ও পোর্ট থানাকে খবর দেয়। 

খবর পেয়ে বেনাপোল অগ্নি নির্বাপণ কর্মীরা আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পুড়ে যাওয়া মালামালের মধ্য থেকে ৪টি ওয়ান শুটার গান উদ্ধার করে। 

তবে এগুলো কারা সেখানে রেখেছে তা জানা যায়নি।

বন্দরের ব্যবসায়ীরা জানান, কাস্টমস হাউস সম্পূর্ণ সিসি ক্যামেরা এবং অস্ত্রধারী আনসার ও আর্মডস পুলিশ দ্বারা নিয়ন্ত্রিত হয়। ৩ বছর আগে কাস্টমস হাউসের লকার থেকে ২০ কেজি স্বর্ণ চুরি হলেও আজ পর্যন্ত তা উদ্ধার বা রহস্যের জট খুলেনি। এর মধ্যে আবার অস্ত্র উদ্ধারের ঘটনা ঘটলো। কারা কি উদ্দেশ্য এ আগ্নেয়াস্ত্র সেখানে মজুত রেখেছিল তা খতিয়ে দেখা জরুরি বলে মনে করেন তারা।

কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আব্দুল রশীদ মিয়া জানান, অস্ত্রগুলো অনেক পুরানো। তবে কিভাবে রুমের মধ্যে এলো তা পুলিশ তদন্ত করবে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া জানান, কাস্টমসের ওই পরিত্যক্ত রুম থেকে ৪টি ওয়ান শুটার গান উদ্ধার করা হয়েছে। বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি