ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ভুয়া ডিগ্রির চিকিৎসককে লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১০, ১৭ মে ২০২২

বাগেরহাটের কচুয়ায় ভুয়া ডিগ্রি ব্যবহার করে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে চিকিৎসা সেবা প্রদান করার অপরাধে এম এম মনির নামের এক গ্রাম্য চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে কচুয়া উপজেলার জিরো পয়েন্ট এলাকায় ওই চিকিৎসকের চেম্বারে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার রোহান সরকার ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই দণ্ডাদেশ প্রদান করেন। এসময় সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মেহেদি হাসান উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্ত এম এম মনির বাগেরহাট পৌর শহরের হরিণখানা এলাকার সোহরাব হোসেনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার রোহান সরকার বলেন, প্রাথমিক চিকিৎসার (এলএিএএফপি) একটি প্রশিক্ষণ নিয়েই নিজেকে এমবিবিএস পাশ দাবী করে চেম্বার নিয়ে দীর্ঘদিন মানুষকে চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন এমএম মনির নামের ওই ব্যক্তি। চেম্বারের সামনে সাইনবোর্ডে যে রেজিস্ট্রেশন নাম্বারটি লিখেছেন সেটিও ভূয়া। তার অপরাধ প্রমাণ হওয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক লক্ষ টাকা জরিমানা এবং চেম্বার সিলগালা করে দেওয়া হয়েছে। ভুয়া ডিগ্রি ব্যবহার করে পুনরায় চিকিৎসা সেবা প্রদান করবে না মর্মে মুচলেকা দিয়েছেন এমএম মনির নামের ওই ব্যক্তি।

এদিকে ভুয়া ডিগ্রি ব্যবহারকারী এই চিৎিসকের জরিমানা ও চেম্বার সিলগালা করায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা।

স্থানীয়রা জাহিদুল ইসলাম বলেন, চার বছর ধরে চক্ষু, নাক, গান, গলা, মাথা ব্যথা রোগে অভিজ্ঞ এমন সাইনবোর্ড ঝুলিয়ে স্থানীয়দের সাথে চিকিৎসার নামে প্রতারণা করছিলেন এমএম মনির। তার ডিগ্রি ও চিকিৎসা সেবা বিষয়ে আমাদের সন্দেহ হলেও কিছু বলার ছিল না। কয়েকবার গোপনে সিভিল সার্জন অফিসে জানানো হলেও কোন ব্যবস্থা নেয়নি কেউ। আজ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে যে শাস্তি দেওয়া হয়েছে তাতে আমরা খুশি হয়েছে। চেম্বার বন্ধ হওয়ায় অনেক মানুষ ভূয়া ডাক্তারের হাত থেকে বাঁচল। 
কেআই//  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি