ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

লক্ষ্মীপুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন দণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২১, ১৮ মে ২০২২

রায়ের পর আসামিদের নিয়ে যাচ্ছে পুলিশ

রায়ের পর আসামিদের নিয়ে যাচ্ছে পুলিশ

লক্ষ্মীপুরের রায়পুরে মাদ্রাসা ছাত্রী রোজিনা আক্তার হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

বুধবার (১৮ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রহিবুল ইসলাম এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, আনোয়ার হোসেন কৈয়লা, আখিঁ আক্তার রুমা, হুমায়ুন কবির ও মো. বাহার। এর মধ্যে আনোয়ার ও আঁখি আদালতে উপস্থিত ছিলেন। অপর দুজন পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১১ ডিসেম্বর জেলার রায়পুর পৌরসভার পশ্চিম কেরোয়া এলাকার হাজরত খাদিজাতুল কোবরা নুরানী মাদ্রাসার ছাত্রী রোজিনা আক্তার পরীক্ষা শেষে বিকালে বাসায় ফিরছিলেন।  এসময়ে পুরাতন পৌরসভা কার্যালয় ভবনের সামনের সড়কে রোজিনার প্রেমিক আনোয়ারের সহযোগী আঁখি অপেক্ষা করছিলেন। 

রোজিনাকে ফুসলিয়ে পার্শ্ববর্তী বাগানের দিকে নিয়ে যায় আঁখি। সেখানে আনোয়ারসহ আরও তিন সহযোগী উপস্থিত ছিল। ওই ছাত্রীকে বিয়ে করার প্রস্তাব দেন আনোয়ার। রোজিনা এ প্রস্তাব প্রত্যাখ্যান করলে তারা গাছের সঙ্গে গলার ওড়না পেছিয়ে রোজিনাকে শ্বাসরোধে হত্যা করে। 

পরে তার মরদেহ বাগানে ফেলে রেখে পালিয়ে যায় তারা। পরদিন দুপুরে স্থানীয় লোকজন মরদেহটি দেখে পুলিশকে খবর দেয়। 

এঘটনায় ছাত্রীর মা মনোয়ারা বেগম বাদী হয়ে থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে ২০১৭ সালের ২৮ জুন ৪ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। 

দীর্ঘ শুনানি শেষে এ রায় দেয় আদালত।

রায়ের বিষয়টি নিশ্চিত করেন লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলী অ্যাডভোকেট জসীম উদ্দিন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি