ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে বিপাকে বন্দর কর্তৃপক্ষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ১৯ মে ২০২২ | আপডেট: ১৯:১৫, ১৯ মে ২০২২

মোংলা বন্দর কর্তৃপক্ষের কার্যালয়

মোংলা বন্দর কর্তৃপক্ষের কার্যালয়

মোংলা বন্দরের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বেশ কিছুদিন ধরে উচ্ছেদ অভিযান চালিয়ে আসছে কর্তৃপক্ষ। বন্দরের জায়গা দখল করে দীর্ঘদিন ধরে ব্যবসা করায় এই অভিযান চালানো হয়। তবে এই অবৈধ দখলকারীদের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে রীতিমতো বিপাকে পড়েছে বন্দর কর্তৃপক্ষ। 

সংস্থাটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সদস্য (হারবার ও মেরিন) কমডোর আব্দুল ওয়াদুদ তরফদার এ তথ্য নিশ্চিত করে বলেন, বন্দর জেটির প্রধান গেইটের পাশে আসিফ নামে এক ব্যক্তি অবৈধভাবে দীর্ঘদিন দোকান দিয়ে ব্যবসা করে আসছেন। বন্দরের সৌন্দর্য্য নষ্ট হওয়ায় ওই জায়গা থেকে তাকে সরে যেতে একাধিকবার নোটিশও দেয়া হয়। কিন্তু তিনি এ নোটিশের তোয়াক্কা না করে ব্যবসা চালিয়ে যান। 

বৃহস্পতিবার (১৯ মে) সকালে তার ওই ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করতে গেলে বহিরাগত লোক এনে তিনি অভিযানে বাধা দেন। যাতে যোগ দেন বন্দর কর্তৃপক্ষের কর্মচারী সংঘের (সিবিএ) কতিপয় অসাধু নেতাও। 

তবে, এসব নেতাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান বন্দরের পদস্থ কর্মকর্তা কমডোর আব্দুল ওয়াদুদ তরফদার।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরও বলেন, বন্দরের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে অবৈধ দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযানে একটি কুচক্রী মহল বাধা দিচ্ছে। তবে এতে তাদের উচ্ছেদ অভিযান বন্ধ হবে না বলেও উল্লেখ করেন তিনি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি