ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ঋতুপর্ণাকে ‘অমৃতি’ বলে বিপাকে খরাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৫, ১০ মে ২০২২

বাংলা ইন্ডাস্ট্রির ১ নম্বর নায়িকা হিসেবে কয়েক বছর আগেও নেওয়া হত ঋতুপর্ণার নাম। এখনও প্রতিযোগিতার বাজারে অভিনয় দিয়ে দর্শক মনে নিজের জায়গা ধরেই রেখেছেন। তবে, অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুর পর থেকে তাকে ঘিরে যেন একটা রোষ তৈরি হয়েছে ভক্তদের একাংশের মনে। বেশ কয়েকবার নিজের পক্ষ নিয়ে বলার চেষ্টা করেও লাভ হয়নি।

বিতর্কের মধ্যেই তার অভিনীত ‘বেলাশুরু’ সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এমন সময়ে সিনেমাটির সহ-অভিনেতা খরাজ মুখোপাধ্যায় তাকে নিয়ে করা একটি মন্তব্যে যেন বিতর্কে নতুন করে ঘি ঢেলে দিল।

সম্প্রতি এক সাক্ষাৎকারে খরাজকে বলা হয়েছিল ‘বেলাশুরু’ সিনেমার তারকাদের একটা করে মিষ্টির সঙ্গে তুলনা করতে। এতে খরাজ ওই সিনেমার অভিনেতা শিবপ্রসাদকে তুলনা করেন পানিভর্তি সন্দেশের সঙ্গে- যার ভেতরটা নরম আর বাইরেরটা শক্ত, নন্দিতাকে বলেন নলেন গুড়, সৌমিত্র চট্টোপাধ্যায়কে রাবড়ি, স্বাতীলেখা সেনগুপ্তকে পান্তুয়া, অপরাজিতাকে আঢ্য রসগোল্লা। আর ঋতুপর্ণাকে বলেন অমৃতি। 

ব্যস আর কী, শুরু হয়ে যায় বিতর্ক। অনেকেই প্রশ্ন তোলেন, তবে কি তিনিও ঋতুপর্ণাকে ‘জিলাপির মতো প্যাচালো বললেন?

শেষ পর্যন্ত নিজের বক্তব্যকে বদলে নিতে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করতে হয় খরাজকে। এমনকী তিনি ক্ষমাও চান ঋতুপর্ণার কাছে। 

খরাজ বলেন, ‘‘ইন্ডাস্ট্রির ব্যস্ততম নায়িকা ঋতুপর্ণা। উত্তমকুমারের মৃত্যুর পর যখন ইন্ডাস্ট্রি ডুবতে বসেছিল তখন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, দেবশ্রী রায়, তাপস পাল, অভিষেক চট্টোপাধ্যায়দের হাত ধরে বাংলা বিনোদন দুনিয়া বেঁচে ছিল।’’

এরপরই ঋতুপর্ণার কাছে প্রকাশ্যে ক্ষমা চান খরাজ। এমনকী নায়িকার সম্পর্কে বলেন তিনি খরাজের চোখে ‘লক্ষ্মী’। 

সঙ্গে এও বলেন, ‘‘অনেকেই বলে মিডিয়াতে লবিং করে ওরা নিজের জায়গা ধরে রেখেছে। আমি তাহলে বলব অন্য অভিনেতাদের হাতেও তো সেই সুযোগ ছিল, তারা সেটা করেননি কেন। অনেক পরিশ্রম করে আজ ওরা এই জায়গায় পৌঁছেছে। এখনও ভালো ভালো কাজ উপহার দিচ্ছে। এটাকে সম্মান দেওয়া উচিত।’’

সূত্র: হিন্দুস্তান টাইমস
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি