ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মোংলায় আ’লীগ নেতার ৩শ’ বিঘার চিংড়ি ঘের লুটের অভিযোগ

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩৯, ১৯ মে ২০২২

পূর্ব শত্রুতার জেরে অস্ত্রের মুখে মোংলায় এক আওয়ামী লীগ নেতার তিন শ’ বিঘার চিংড়ি ঘের লুটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। বৃহস্পতিবার (১৯ মে) ভোর রাতে উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাঁশতলা গ্রামে এ ঘটনা ঘটে। 

প্রতিপক্ষরা এসময় আওয়ামী লীগ নেতা ঘের মালিক আ. ছালাম শেখের ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মো. মুরাদ শেখ (৩৫) ও ঘেরের চৌকিদার মো. মুতাছিন শেখের (৩০) গলায় ধারালো অস্ত্র ধরে হাত-পা বেঁধে প্রায় ১০০ কেজি বাগদা চিংড়িসহ অন্যান্য প্রজাতির মাছ লুট করে। 

এ ঘটনায় বাঁশতলা গ্রামের বাসিন্দা সুন্দরবন ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. ছালাম শেখ বাদী হয়ে ১৫ জনকে আসামি করে থানায় অভিযোগ দিয়েছেন। 

অভিযোগপত্রে বলা হয়, সুন্দরবন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বর মো. ইসরাফিল শেখের অনুসারী মো. মনিরুল শেখ (৩৫), মো. সালাম ফকির (৪৫), মো. খবির শেখ (৩২), মো. শামীম ফকির (২৫), মো. সাইদ শেখ (২৬), মো. ইমরান শেখ (২৮), মো. শেরামিন ফকির (২৯), মো. রাসেল শেখ (২৭), মো. নাহিদ গাজী (৩০), মো. মাসুদ শেখ (৩২), মো. একলাজ শেখ (২৫), মো. দুলাল শেখ (২৬), মো. রিকু গাজী (৩০), মো. ছউদ খাঁন (৩৩) ও মো. হাদী মল্লিক (২৮) দীর্ঘদিন ধরে তার চিংড়ি ঘের দখল নেয়ার পায়তারা করে আসছিল। ঘটনার দিন বৃহস্পতিবার (১৯ মে) ভোরে তার ওই তিন শ’ বিঘার চিংড়ি ঘেরে দেশীয় অস্ত্র নিয়ে ঢুকে তার বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলে ও ঘেরে থাকা চৌকিদারকে অস্ত্রের মুখে হাত-পা বেঁধে মাছ লুট করে নিয়ে যায়। 

অভিযোগ দায়েরের সত্যতা স্বীকার করে মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, তদন্ত করে এ ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে।

তবে থানা পুলিশ এখনও কোনো ব্যবস্থা নেয়নি বলেই জানান আ. ছালাম শেখ। 

এদিকে সুন্দরবন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বর) ও ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. ইসরাফিল শেখ প্রশ্ন তুলে বলেন, যাদের নামে থানায় অভিযোগ দায়ের হয়েছে তারা সবাই আমার লোক। কিন্তু তারা যে এ ঘটনার সাথে জড়িত তার প্রমাণ কি?

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি