ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পিতা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন জেল

খুলনা বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৭, ৬ জুন ২০২২

খুলনার রূপসা উপজেলার পিঠাভোগ গ্রামের প্রফুল্ল বিশ্বাসকে হত্যার দায়ে তার বড় ছেলে প্রশান্ত বিশ্বাসকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বাবাকে হত্যা করে ভারতে চলে যান আসামি প্রশান্ত। পরে দেশে ফিরে আত্মসমর্পণ করেন।

সোমবার খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাসনিম জোহরা এ রায় ঘোষণা করেন। 

রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের সাথে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।
 
মামলার সূত্রে জানা গেছে, আসামি প্রশান্ত বিশ্বাস বিয়ের জন্য মা-বাবাকে চাপ দিতেন। এ নিয়ে তাদের পরিবারে প্রায় সময় কলহ দেখা দিত। ২০১৭ সালের ১৭ জানুয়ারি সন্ধ্যায় পাশের বাড়ির সুভদ্রা বিশ্বাস প্রফুল্লের গলা কাটা লাশ দেখে চিৎকার করতে থাকেন। তার চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে এসে নিহতের লাশ দেখে পুলিশে খবর দেয়। 

পরে নিহতের ছোট ছেলে সুশান্ত বিশ্বাস বাদী হয়ে বড় ভাই প্রশান্ত বিশ্বাসকে আসামি করে রূপসা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাবাকে হত্যা করে বেনাপোল বন্দর হয়ে ভারতে চলে যায় আসামি প্রশান্ত বিশ্বাস। এরপর দেশে ফিরে পুলিশের নিকট আত্মসমর্পণ করেন। আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় সে।

একই বছরের ১২ অক্টেবর মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক এ কে এম মাহফুজুল হক আদালতে অভিযোগপত্র দাখিল করেন। স্বাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় আজ সোমবার রায় ঘোষণা করে আদালত।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি