ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ঈদের ছুটিতে ভারত যেতে যাত্রীচাপে হিলিতে হিমশিম অবস্থা

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪০, ৯ জুলাই ২০২২ | আপডেট: ১৯:৫৯, ৯ জুলাই ২০২২

ঈদুল আযহার লম্বা ছুটি পাওয়ায় ভারতে যেতে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে মানুষের ঢল নেমেছে। কেউ যাচ্ছেন আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদ উদযাপন করতে আবার কেউ যাচ্ছেন বেড়াতে আবার কেউবা যাচ্ছেন চিকিৎসা করতে। তবে কেউ কেউ ভারত থেকে দেশে আসছেন আত্মীয়-স্বজনের সঙ্গে দেখা সাক্ষাৎ করতে। যদিও যাওয়ার সংখ্যার তুলনায় আসার সংখ্যা খুবই কম। 

ভারতে যাওয়া যাত্রী আব্দুস সালাম বলেন, এবার ঈদে শুক্রবার সাপ্তাহিক ছুটি মিলিয়ে বেশ লম্বা ছুটি পেয়েছি। আগে নানা কারণে ভারতে থাকা আত্মীয়-স্বজনের সঙ্গে দেখা করতে পারেনি। যার কারণে এবারে ছুটি পাওয়ায় সেই সুযোগ কাজে লাগিয়ে ভারতে যাচ্ছি। সেখানে তাদের সঙ্গে এবারের ঈদ উদযাপন করবো। 

আরেক পাসপোর্ট যাত্রী মহসিন মোল্লা বলেন, এবারের ছুটিতে ভারতে ঘুরতে যাচ্ছি। কিন্তু যে ভিড় হিলি ইমিগ্রেশন চেকপোষ্টে যাত্রীদের চাপ সকালে এসেছি লাইনে  থাকতে থাকতে দুপুর হয়ে গেল তবুও পাসপোর্টের কাজ শেষ হচ্ছে না। ৫/৬ ঘন্টার মতো সময় লাগছে এতে করে পরিবার পরিজন নিয়ে এত বিড়ম্বনায় পড়তে হবে ভাবিনি।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বদিউজ্জামান বলেন, গত তিনদিন ধরেই হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে যাত্রী পারাপারের সংখ্যা খানিকটা বেড়েছে। এ পথ দিয়ে গড়ে প্রতিদিন তিন থেকে চার'শ পাসপোর্টযাত্রী ভারত-বাংলাদেশের মাঝে যাতায়াত করলেও এই সংখ্যা দিগুণের মতো বেড়েছে। গত ৬ জুলাই বুধবার ৬৩৭ জন, ৭ জুলাই বৃহস্পতিবার ৬৫৬ জন ও গতকাল ৮ জুলাই শুক্রবার সবচেয়ে বেশি ৮৭০ জন পাসপোর্ট যাত্রী পারাপার করেছে। তবে বর্তমানে ভারত থেকে বাংলাদেশে আসার চেয়ে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সংখ্যাই বেশি বলে জানান তিনি। আজকেও সেই ধারা অব্যাহত রয়েছে, ভ্রমণ চিকিৎসাসহ নানা কাজে তারা ভারতে যাচ্ছেন। আমাদের সামর্থ্য অনুযায়ী যাত্রীদের সেবা দিয়ে যাওয়ার চেষ্টা করছি বলেও জানান তিনি। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি