ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জুতা ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, বিচার দাবিতে মানববন্ধন-বিক্ষোভ

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০১, ১৫ জুলাই ২০২২

মসজিদ কমিটির সভাপতি পরিবর্তনকে কেন্দ্র করে নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ি বাজারের জুতা ব্যবসায়ী কামরুল শেখকে (৪০) কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১৫ জুলাই) বেলা ১১টার দিকে চাঁচুড়ি বাজার এলাকায় এসব কর্মসূচী পালিত হয়। এ সময় স্বামী হত্যার বিচার চেয়ে বক্তব্য দেন নিহত কামরুলের স্ত্রী রহিমা বেগম। 

এছাড়া আরও বক্তব্য দেন পুরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমিরুল ইসলাম মনি, সাবেক ইউপি মেম্বার কোবাদ মোল্যা, বিল্লাল হোসেন, মসজিদ কমিটির সভাপতি মোস্তাক আহমেদ কিসলু, বাজারের ব্যবসায়ী মুন্সি লুৎফর রহমানসহ অনেকে।

গত ৩০ জুন ভোরে পুরুলিয়া গ্রামের রশিদ শেখের ছেলে কামরুলকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। এ সময় আরো পাঁচ জনকে কুপিয়ে জখম করা হয়।

এ ঘটনায় কামরুলের ভাই জাকির শেখ বাদি হয়ে গত ৩ জুলাই ৩১ জনের নামে কালিয়া থানায় মামলা দায়ের করেন। মামলায় এ পর্যন্ত চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

নিহত কামরুলের পরিবারের সদস্যরা জানান, পুরুলিয়া পূর্বপাড়া জামে মসজিদের সভাপতি শাহাদত সরদারকে বাদ দিয়ে মোস্তাক আহমেদ কিসলুকে সভাপতি করা হয়। তবে নতুন সভাপতি কিসলুকে মেনে নিতে পারেননি সাবেক সভাপতি শাহাদত সরদার ও তার লোকজন। 

এ নিয়ে গত ২৪ জুন জুম্মার নামাজের পর শাহাদত সরদারের পক্ষ এবং প্রতিপক্ষের মধ্যে উত্তেজনা বাড়তে থাকে।  

এরপর ৩০ জুন সকালে ফজরের নামাজের পর প্রতিপক্ষের লোকজন কামরুল শেখদের বাড়িতে এসে তাকে কুপিয়ে হত্যা করে। এ সময় কামরুলের দুই ভাই জাকির ও ইমরুল শেখ, চাচাতো ভাই মানসুর, মঞ্জুর ও সবুর শেখকেও কুপিয়ে গুরুতর জখম করে। 

তাদেরকে প্রথমে নড়াইল সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি