ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

নড়াইলে মহানবীকে নিয়ে ফেসবুকে কটূক্তি, বাড়িঘর ভাংচুর

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১০:১১, ১৬ জুলাই ২০২২

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ায় ফেসবুকে মহানবীকে (সাঃ)কে নিয়ে কটূক্তির ঘটনা ঘটেছে। বিষয়টি শুক্রবার (১৫ জুলাই) জুম্মার নামাজের পর বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। এরপর বিক্ষুদ্ধ লোকজন কলেজছাত্র আকাশ সাহার গ্রেফতার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন।

বিকাল থেকে উত্তেজনা আরও বাড়তে থাকে। এক পর্যায়ে বিক্ষুদ্ধ লোকজন সাহাপাড়ার গোবিন্দ সাহা, তরুণ সাহা, দিলীপ সাহা, পলাশ সাহার বাড়িসহ ৫-৬টি ঘর ভাংচুর করে। এর মধ্যে গোবিন্দা সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। আগুনে দুই রুম বিশিষ্ট টিনের ঘর পুড়ে গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করেছে পুলিশ। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

এদিকে, আকাশের বাবাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তবে আকাশ পলাতক রয়েছেন।

অন্যদিকে, দিঘলিয়া বাজারের দোকানসহ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।
 
দিঘলিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাবেক সদস্য প্রভাত কুমার ঘোষ বলেন, আকাশ সাহার ফেসবুকে বিতর্কিত মন্তব্য করাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা বাড়িঘরে ভাংচুর ও মন্দিরে হামলা করেছে। একটি বাড়িতে আগুন দিয়েছে।

লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) হারান চন্দ্র পাল জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে শর্টগানের কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়া হয়েছে। এছাড়া জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা এবং স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক লোকজন ঘটনাস্থলে অবস্থান করছেন। 

আকাশের বাবাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তবে আকাশ পলাতক আছে, তাকে আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।

পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলাবাহিনী কাজ করছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি