ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

অলৌকিকভাবে বেঁচে যাওয়া কন্যা শিশুটির দায়িত্ব নিলেন ডিসি (ভিডিও)

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২১, ১৮ জুলাই ২০২২ | আপডেট: ১৪:৩১, ১৮ জুলাই ২০২২

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় মায়ের মৃত্যুর আগ মুহুর্তে পেট ফেটে জন্ম নেয়া কন্যা শিশুটি সুস্থ আছে। শিশুটিকে এক নজর দেখতে হাসপাতালে ছুটে যাচ্ছেন অনেকেই। এদিকে, শিশুটির লালন পালনের দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক।

হাসপাতালে সেবিকা আর স্বজনদের সেবা ও মমতায় বেড়ে উঠছে শিশুটি। গেল শনিবার মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় অলৌকিকভাবে বেঁচে যায় সে। তবে চিরদিনের জন্য হারায় মা-বাবা ও বড় বোনকে।

শনিবার ৮ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী রত্নাকে চিকিৎসার জন্য ত্রিশাল সদরে নিয়ে যান স্বামী জাহাঙ্গীর আলম। দুপুরে বাড়ি ফেরার পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাকের চাপায় মারা যান জাহাঙ্গীর, স্ত্রী রত্না এবং তাদের আড়াই বছরের শিশু কন্যা জান্নাত। 

এসময় সড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলেই রত্নার গর্ভ থেকে জন্ম নেয় এক শিশু কন্যা। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে ঠাঁই হয় ময়মনসিংহ মহানগরীর প্রাইভেট হাসপাতাল সিবিএমসিবিতে। 

তবে তার একটি হাত ভেঙে গেছে। এক্সরে করার পর নবজাতকের ডান হাতের দুটি অংশে ভাঙা দেখা গেছে। তবে বড় ধরনের কোনো আঘাত নেই বলে মনে হচ্ছে এবং শিশুটি এখন সম্পূর্ণ সুস্থ আছে বলে জানান চিকিৎসক মো. কামরুজ্জামান। 

এদিকে, একই পরিবারের তিনজন নিহতের ঘটনায় থামছে না স্বজনদের আহাজারি। শনিবার রাতে ত্রিশালের রায়মনি গ্রামে পারিবারিক কবরস্থানে তিনজনের দাফন সম্পন্ন হয়। 

অন্যদিকে, অলৌকিকভাবে বেঁচে যাওয়া এই শিশুটিকে একনজর দেখতে হাসপাতালে ভিড় করছেন অনেকেই। কেউ আবার দত্তক নেয়ার আগ্রহও প্রকাশ করছেন।

যদিও শিশুটির লালন পালনের দায়িত্ব নেয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি