ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ভালুকায় ইকোপার্ক করার প্রতিবাদে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

প্রকাশিত : ১৯:৫৭, ১৮ জুলাই ২০২২

স্থানীয় বাসিন্দাদের পূর্বপুরুষদের বসত ভিটায় ইকোপার্ক স্থাপনের প্রতিবাদে শিল্পাঞ্চল খ্যাত ময়মনসিংহের ভালুকার হবিরবাড়ীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ জুলাই) দুপুরে বিক্ষুব্ধ জনতা ভালুকার হবিরবাড়ীর সিডষ্টোর বাজার সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ সড়কের পাশে উপস্থিত হয়ে ইকোপার্ক বন্ধের প্ল্যাকার্ড ও ফেস্টুুন নিয়ে মানববন্ধন করে। ঘন্টাব্যাপী এই মানববন্ধন শেষে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, হবিরবাড়ীর ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু, হবিরবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলহাস উদ্দিন মাস্টার, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আবু সাঈদ, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবু হানিফ নিপুন, ময়মনসিংহ জেলা যুবদলের সদস্য আবু সাঈদ জুয়েলসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

বক্তারা অবিলম্বে সাধারণ মানুষের বাপ-দাদার ভিটায় ইকোপার্ক স্থাপনের পরিকল্পনা মাথায় না নিয়ে বন রক্ষায় নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন এবং কাদিগড়ে যে ইকো পার্কটি জরাজীর্ন হয়ে পড়ে আছে সেটির দিকে নজর দিয়ে তা সচল করে তোলার আহ্বান জানান।

সম্প্রতি ভালুকার বন রেঞ্জ অফিস কর্তৃক ১ হাজার ৭১ একর জমিতে ইকোপার্ক স্থাপনের একটি প্রস্তাবনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এর প্রতিবাদে বিক্ষুব্ধ এলাকাবাসী এই কর্মসুচি পালন করেন।
এসএ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি