ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

রাজাপুরে নানা অপরাধে বিউটিফিকেশন প্রশিক্ষক রিমা চাকুরীচ্যুত

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫১, ২২ জুলাই ২০২২

বিউটিফিকেশন প্রশিক্ষক চন্দ্রিমা আক্তার রিমা

বিউটিফিকেশন প্রশিক্ষক চন্দ্রিমা আক্তার রিমা

ফৌজদারী মামলায় চার্জশীটভূক্ত, চাকুরী দেয়া ও বিদেশে পাঠানোর নামে অর্থ আত্মসাতের অভিযোগে রাজাপুর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আইজিএ প্রকল্পের বিউটিফিকেশন প্রশিক্ষক চন্দ্রিমা আক্তার রিমাকে চাকুরীচ্যুত করা হয়েছে। 

বৃহস্পতিবার (২১ জুলাই) আইজিএ প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মো. তরিকুল আলম স্বাক্ষরিত এক পত্রে তাকে চাকুরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে মর্মে অফিস আদেশ জারী করেছেন।

অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, রাজাপুর উপজেলার নৈকাঠি গ্রামের মো. শহিদুল ইসলামের মেয়ে শারমিন আক্তারকে বিদেশে পাঠানোর প্রতিশ্রুতি দিয়ে গত ২০/৫/২০২০ইং তারিখে বিউটিফিকেশন প্রশিক্ষক চন্দ্রিমা আক্তার রিমা ৫ লাখ টাকা হাতিয়ে নেয়। কিন্তু এক বছরেও প্রশিক্ষক রিমা শহিদুল ইসলামের মেয়েকে বিদেশে না পাঠিয়ে নানারকম তালবাহানা ও ছলচাতুরী করতে থাকেন।

এক পর্যায়ে টাকা ফেরত চাইলে গত ১১/৫/২০২১ সকালে রিমা প্রায় ২০/২৫ জন সহযোগী নিয়ে শহিদুল ইসলামের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট করায় ভুক্তভোগী থানায় মামলা দায়ের করেন। রাজাপুর থানার তদন্ত কর্মকর্তা এসআই মামুন উক্ত মামলায় চন্দ্রিমা আক্তার রিমাসহ (২৮) অন্যান্য আসামির বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে চার্জশিট প্রদান করেন।

এ ছাড়া চন্দ্রিমা আক্তার রিমার বিরুদ্ধে মহিলা বিষয়ক অধিদপ্তরের আইজিএ প্রকল্পের বিউটিফিকেশন প্রশিক্ষক পদে চাকুরির প্রলোভন দিয়ে গত ২৩/৩/২০২০ইং তারিখ রাজাপুর উপজেলা নৈকাঠি গ্রামের রমজান আলীর স্ত্রী শিরিন বেগমের কাছ থেকে দেড় লাখ টাকা, গত ১৪/৪/২০২২ইং তারিখ উপজেলার জীবনদাসকাঠি গ্রামের ফারুখ মিয়ার স্ত্রী লাকি বেগমকে একই পদে চাকুরী দেয়ার নামে এক লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

উভয়য়ের কাছ থেকে টাকা নিয়ে এক মাসের মধ্যে চাকুরী দেয়ার কথা বললেও পরবর্তীতে চাকুরী না দিয়ে আরো টাকা দাবী করে নানারকম হুমকি-ধমকি দেন রিমা। এসব অনিয়ম ও ফৌজদারী মামলায় চার্জশীটভুক্ত হওয়ার কারণে চুক্তিভিত্তিক নিয়োগ পত্রের বিধি ৫ অনুসারে তাকে বিউটিফিকেশন প্রশিক্ষক পদ থেকে অব্যাহতি প্রদান করা হল বলে অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।

রাজাপুর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আইজিএ প্রকল্পের বিউটিফিকেশন প্রশিক্ষক পদ থেকে চাকুরীচ্যুত চন্দ্রিমা আক্তার রিমা উপজেলার তালিকাভূক্ত রাজাকার মৃত আবদুল হামেদ জমাদ্দারের নাতনী ও নৈকাঠির মো.
মিল্লাত হোসেন জমাদ্দারের কন্যা। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি