ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নড়াইলে পোড়ানো হলো ৫ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ সার

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৫, ৩১ আগস্ট ২০২২

নড়াইলের কালিয়া উপজেলার মহাজন বাজারে পাঁচ লক্ষাধিক টাকার মেয়াদোত্তীর্ণ সার জব্দ করে জনসম্মুখে পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও চার ডিলারকে মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জহুরুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন কালিয়া উপজেলা কৃষি কর্মকতা সুবীর বিশ্বাস।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নড়াইলের মাউলী এলাকার ডিলার মহাজন বাজরের সার ব্যবসায়ী ফারিয়া এন্টারপ্রাইজের মালিক মরফুদুল হাসান পলাশের দোকান থেকে পাঁচ লাখ ১৪ হাজার টাকা মূল্যের ১৩ ধরনের মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত সার জব্দ করে তা পুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় সারের সাব-ডিলার মহাজন বাজরের শাহীন বুলবুলকে তিন হাজার টাকা এবং সুন্নত খান ও নাসির মণ্ডলকে চার হাজার টাকা করে জরিমানা করা হয়। চার ডিলারকে মোট ২১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।  

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জহুরুল ইসলাম বলেন, “এদের বিরুদ্ধে মেয়াদোত্তীর্ণ সার রাখা, অতিরিক্ত মূল্যে সার বিক্রি ও ভাউচার সংরক্ষণ না করার অভিযোগ প্রমাণিত হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে।”

এর আগে গত ২৪ আগস্ট দুপুরে পাশের বড়দিয়া বাজারে অধিক মূল্যে সার বিক্রিসহ বিভিন্ন অনিয়মের কারণে ছয় সার ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি