ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

ডিজিটাল নিরাপত্তা আইনে রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতা আটক

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৬, ১০ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ০৯:৫৭, ১০ সেপ্টেম্বর ২০২২

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ডিজিটাল নিরাপত্তা আইনে রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় কমিটির সদস্য প্রীতম দাশকে আটক করেছে পুলিশ।

ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগ দেখিয়ে শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল থানা পুলিশ পরিদর্শক তদন্ত হুমায়ুন কবির।
 
শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম অর রশিদ তালুকদার জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে প্রীতম দাশকে গ্রেফতার করা হয়েছে। শনিবার প্রীতম দাশকে আদালতে প্রেরণ করা হবে। গত ৪ সেপ্টেম্বর মাহবুবুল আলম ভুইয়া নামে এক ব্যক্তি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে শ্রীমঙ্গল থানায় তার বিরুদ্ধে মামলা করেন বলে জানান তিনি।
 
উল্লেখ্য, গত ২৭ আগস্ট শ্রীমঙ্গল চৌমোহনায় চা শ্রমিকদের মজুরি তিনশ’ টাকা করার দাবির প্রতি সংহতি প্রকাশ করে সমাবেশের আয়োজন করে রাষ্ট্র সংস্কার আন্দোলন। সমাবেশ শুরুতেই প্রীতম দাশ, রিয়াজ খান, জাবেদ ভূইয়াসহ রাষ্ট্র সংসার আন্দোলনের নেতাকর্মীদের উপর হামলা চালানো হয়। এতে গুরুতর আহত হন ওই সংগঠনটির অনেক নেতাকর্মী। 
পরে ছাত্রলীগের কয়েকজন কর্মী এই হামলা চালিয়েছে অভিযোগ করে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও শ্রীমঙ্গল প্রেসক্লাবে পৃথক দুটি সংবাদ সম্মেলন করেন প্রীতম দাশ ও রিয়াজ খানসহ রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্যরা। এ সময় তারা পুলিশ প্রশাসনের নীরব ভূমিকাকেও দায়ি করেন।

এদিকে, সংবাদ সম্মেলনের পর পরই বিগত ৮ জুলাই প্রীতম দাশের ফেসবুকে আপ করা উর্দু গল্পকার সাদাত হোসেন মান্টোর একটি সাক্ষাৎকারের টুকরো–অংশ স্ক্রিনশট দিয়ে ধর্মীয় অবমাননার অভিযোগ এনে ৩০ আগস্ট সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়া হয়।

প্রীতমের বিরুদ্ধে ‘ইসলাম অবমাননার’ অভিযোগ তোলেন শ্রীমঙ্গল পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবেদ হোসেন। তাকে আইনের আওতায় আনার দাবি জানিয়ে ফেসবুকে পোস্ট দেন। সেই পোস্ট ভাইরাল হলে শ্রীমঙ্গলে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং মাহবুবুল আলম ভুইয়া নামে এক ব্যক্তি এ বিষয়ে লিখিত অভিযোগ করলে ৪ সেপ্টেম্বর শ্রীমঙ্গল থানায় মামলা রেকর্ড হয়। 

এই মামলার পলাতক আসামি হিসেবে প্রীতমকে শুক্রবার আটক করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি