ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নড়াইলে আ’লীগ নেতার প্রতিদ্বন্দ্বী দলীয় দুই প্রার্থী

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৮, ১৫ সেপ্টেম্বর ২০২২

দলীয় নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস

দলীয় নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস

নড়াইল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের প্রতিদ্বন্দ্বী হলেন একই দলের অপর দুই প্রার্থী। 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) শেষ দিনে মনোনয়নপত্র দাখিল করেন ক্ষমতাসীন দলের তিন প্রার্থী। 

সুবাস চন্দ্র বোস ছাড়াও অপর দুই প্রার্থী হলেন- লোহাগড়া উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু এবং জেলা পরিষদের বর্তমান প্রশাসক আ’লীগ নেতা সুলতান মাহমুদ বিপ্লব। 

এবার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী ছিলেন আ’লীগের ১১ জন নেতা। তার মধ্যে দলীয় মনোনয়ন পান একমাত্র সুবাস চন্দ্র বোস। আ’লীগের দলীয় এই প্রার্থীর বাইরে বিদ্রোহী হলেন দু’জন। 

তবে, আসন্ন এই নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেননি অন্য রাজনৈতিক দলের কেউই।

এছাড়া, জেলা পরিষদ সদস্য পদে সংরক্ষিত-১ আসনে চারজন ও সংরক্ষিত-২ আসনে তিনজন এবং সাধারণ-১ ও সাধারণ-২ আসনে পাঁচজন করে, আর সাধারণ-৩ আসনে চারজন মনোনয়নপত্র দাখিল করেন।

এদিকে বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের কাছে দলীয় নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, সহ-সভাপতি নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা পরিষদের বিদায়ী চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, লোহাগড়া উপজেলা আ’লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, কালিয়া পৌর মেয়র ওয়াহিদুজ্জামান হীরা, সদর উপজেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক, নড়াইল পৌর আ’লীগের সভাপতি মলয় কুন্ডুসহ নেতাকর্মীরা।

আ’লীগ মনোনীত প্রার্থী সুবাস চন্দ্র বোস বলেন, দলীয় মনোনয়ন দেয়ার জন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আশা করছি আমিই বিজয়ী হব।

বিদ্রোহী প্রার্থী সৈয়দ ফয়জুল আমির লিটু বলেন, নির্বাচনে অংশগ্রহণ করেছি। ইনশাল্লাহ বিজয়ী হব। অপর বিদ্রোহী প্রার্থী সুলতান মাহমুদ বিপ্লবের প্রতিক্রিয়া জানতে ফোন করা হলেও তিনি সাড়া দেননি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন, নড়াইলের দুই এমপিসহ দলীয় নেতৃবৃন্দকে নিয়ে বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের চেষ্টা করব। যদি তারা মনোনয়ন প্রত্যাহার না করেন, তাহলে দলীয় সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার জসিম উদ্দিন জানান, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে প্রার্থীতা বাছাই হবে ১৮ সেপ্টেম্বর। আপিল ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। 

তিনি আরও জানান, নড়াইল জেলা পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ৫৫২ জন। চারটি কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমে ভোটার গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে সদরে দু’টি এবং লোহাগড়া ও কালিয়ায় একটি করে কেন্দ্র থাকবে। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি