ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

পরীক্ষার হলে মোবাইল নিয়ে প্রবেশ, ৪ শিক্ষক প্রত্যাহার

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৬, ১৮ সেপ্টেম্বর ২০২২

কুমিল্লার বরুড়া উপজেলায় এসএসসি পরীক্ষার হলে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করায় চার শিক্ষককে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। 

শনিবার (১৭ সেপ্টেম্বর) বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা চলাকালীন বরুড়ার বাতাইছড়ি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রের ২ ও ৬ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। 

বিকালে ওই কেন্দ্রের সচিব মোহাম্মদ উল্যাহ্ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শিক্ষকদের প্রত্যাহারের বিষয়টি জানানো হয়। সেই সাথে তাদের বিরুদ্ধে কেন আইনআনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা তিন কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

স্মার্টফোন নিয়ে প্রবেশ করা শিক্ষকরা হলেন মুগগাঁও আদর্শ উচ্চ বিদ্যালযয়ের সহকারী শিক্ষক আবুল হোসেন চৌধুরী, হরিপুর আগানগর উচ্চ বিদ্যালযয়ের শিক্ষক রবিউল আউয়াল, শিলমুড়ী রাজ রাজেশ্বরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জয় চন্দ্র দে ও হরিপুর আগানগর উচ্চ বিদ্যালয় মো. হাসান সাঈদ।

বিজ্ঞপ্তিতে লেখা হয়, প্রত্যবেক্ষকের দায়িত্ব পালনে অবহেলার কারণে পরবর্তী পরীক্ষাগুলোতে এই চার শিক্ষককে প্রত্যাহার করা হলো। 

কেন্দ্র সচিব মোহাম্মদ উল্যাহ্ জানান, ওই চার শিক্ষক জানিয়েছেন যে উনারা তাড়াহুড়ো করে কেন্দ্রে প্রবেশ করেছেন। সময় না পাওয়ায় মোবাইল রাখতে পারেননি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি