ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

শান্তি মিশনে নিহত সেনাসদস্য শরিফুলের বাড়িতে শোকের মাতম

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৬, ৫ অক্টোবর ২০২২

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে কার্যক্রম পরিচালনাকালে বোমা বিস্ফোরণে নিহত ৩ সেনা সদস্যের একজন শরিফুল ইসলাম। তার বাড়িতে চলছে শোকের মাতম। পরিবারের অন্যতম কর্মক্ষম ব্যক্তিকে হারিয়ে মা-বাবা, স্ত্রী, ভাই-বোন অনেকটাই নির্বাক। শোকে বিহ্বল এলাকাবাসীও।

সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার বেড়াখারুয়া গ্রামের তাঁত শ্রমিক লেবু শেখের ২ ছেলে ১ মেয়ের মধ্যে বড় শরিফুল ইসলাম। তিনি ২০১৭ সালের ২৩ নভেম্বর সেনাবাহিনীতে যোগ দেন। এরপর আফ্রিকান রিপাবলিকে অবস্থানকালে গত ৩ অক্টোবর স্থানীয় সময় রাত ৮টা ৩৫ ঘটিকায় (বাংলাদেশ সময় ৪ অক্টোবর ০১.৩৫ ঘটিকা) জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের অপারেশন কার্যক্রম পরিচালনা করছিলেন। 

এসময়ে বাংলাদেশী শান্তিরক্ষীদের একটি গাড়ী ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরিত হয়। তখন ৩ জন বাংলাদেশী শান্তিরক্ষী নিহতদের মধ্যে ছিলেন শরিফুল ইসলাম। মৃত্যুর এ সংবাদ শোনার পর থেকেই তার বাড়িতে চলছে শোকের মাতম। 

সন্তানের মৃত্যুর খবর শোনার পর ছেলের ছবি দেখে বারবার মূর্ছা যাচ্ছেন তার মা। বাবা, ভাইবোনসহ আত্মীয় স্বজনের কান্নায় ভারী হয়ে আছে এলাকার আকাশ-বাতাস। 

একমাত্র উপার্জনকারী সন্তানকে হারিয়ে পরিবারটি এখন অসহায়। মিশন শেষ করে বাড়িতে আসার মাত্র দেড় মাসের আগেই মৃত্যুবরণ করেন শরিফুল ইসলাম।

নিহত শরিফুল এক বছর আগে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের বড় সারটিয়া গ্রামের ছালমা খাতুনকে বিয়ে করেন। তার ছোটভাই কাওসার হোসেন লেখাপড়া শেষ করে চাকরির চেষ্টা করছেন। আর একমাত্র ছোটবোন এইচএসসিতে অধ্যয়নরত লাকী খাতুনের বিয়ে হবার কথা ছিলো বড়ভাই ফিরে আসার পর। 

কিন্তু শরিফুলের মৃত্যুতে সাজানো সংসারটি এখন তছনছ হয়ে গেলো।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি