ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বরিশালে মুক্তির স্মৃতিতে নতুন প্রজন্ম

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৭, ১ ডিসেম্বর ২০২২

নতুন প্রজন্মকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ব্যবহৃত বিভিন্ন উপকরণ ও টর্চার সেলের সঙ্গে পরিচয় করিয়ে দিতে বরিশালে প্রথমবারের মত আয়োজন করছে ‘মুক্তির স্মৃতিতে নতুন প্রজন্ম’। 

বিজয়ের মাসের প্রথম দিনকে মুক্তিযোদ্ধা দিবসের স্বীকৃতিদানের দাবিতে এই অনুষ্ঠানের আয়োজন করে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দি অডেশাস্। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় নগরীর বাঁধ রোডের বধ্যভূমিতে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের স্মৃতি চিহৃ বাংকার, টর্চার সেল, নির্যাতনের পর লাশ ভাসিয়ে দেয়া খাল, ব্রিজের ইতিহাস তুলে ধরেন মুক্তিযোদ্ধ কেএসএ মহিউদ্দিন মানিক বীর প্রতিক। 

দি অডেশাস্ সভাপতি সাংবাদিক সাইদুর রহমান পান্থ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মকর্তা ডা. রবিউল ইসলাম, উদীচী বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন, দি অডেশাস্’র সহ-সভাপতি দুর্জয় সিংহ জয় প্রমুখ। 

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ভাস্কর্যে ও শহীদ বেদী ’৭১-এ পুষ্পার্ঘ্য অর্পণ করেন অতিথি ও দি অডেশাস্’র সদস্যরা। 

পরে নৃত্য পরিবেশন করেন হৃদয় সিঙ্গানিয়ার টিম ও সঙ্গিত পরিবেশন করেন দি অডেশাস্’র সদস্য সুপ্ত কর্মকার ও বরিশাল শিশু পরিবারের শিক্ষার্থীরা। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি