ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

হাতুড়ি গ্রুপের মূল হোতা মেহেদীসহ গ্রেপ্তার ৫

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৭, ১১ ডিসেম্বর ২০২২

কুমিল্লায় ‘হাতুড়ি গ্রুপ’ এর মূল হোতা মেহেদী হাসান সুজনসহ সক্রিয় ৫ সদসকে আটক করেছে র‌্যাব-১১। এসময়ে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। 

শনিবার (১০ ডিসেম্বর) র‌্যাব-১১, সিপিসি-২’র উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‌্যাব।

চৌদ্দগ্রাম থানার দূর্গাপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ জেলার চৌদ্দগ্রাম থানার দূর্গাপুরে  বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় ২টি চাপাতি, ৩ টি সুইচ গিয়ার, ২টি শর্টগানের কার্তুজ, ১টি ছোরা, ৪টি লোহার রড, ৩টি হাতুড়ি ও ৩টি লাঠিসহ ‘হাতুড়ি গ্রুপ’ এর মূল হোতা মেহেদী হাসান সুজনসহ বাকিদের আটক করে র‌্যাব। 

গ্রেফতারকৃত অন্যরা হলেন চৌদ্দগ্রাম থানার দূর্গাপুর গ্রামের মোঃ আবুল কাশেমের ছেলে মোঃ ফারুক হোসেন, মৃত তরব আলীর ছেলে মোঃ ইসমাইল হোসেন, একই থানার ধনিজকরা গ্রামের মৃত শফিকুল ইসলামের ছেলে মোঃ তারিকুল ইসলাম এবং ওই গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে মোঃ জাকির হোসেন।

র‌্যাব আরও জানায়, আটকৃতরা সকলেই হাতুড়ি গ্রুপের সক্রিয় সদস্য। তারা দেশীয় অস্ত্রের মাধ্যমে ভয়ভীতি প্রদর্শন করে মারামারি, চাঁদাবাজি, ত্রাস সৃষ্টিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড সম্পাদন করে থাকে। 

গ্রুপের মূলহোতা মেহেদী হাসান সুজনের বিরুদ্ধে ফেনী জেলার ফেনী সদর থানায় হত্যাচেষ্টার একটি মামলা রয়েছে এবং সে এই মামলার এজাহারভুক্ত প্রধান আসামি। আদালত ওিই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। 

গ্রেফতারকৃতদের চৌদ্দগ্রাম থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি