ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

জমজমাট রংপুর সিটি নির্বাচন (ভিডিও)

লিয়াকত আলী বাদল, রংপুর থেকে

প্রকাশিত : ১১:৫৮, ১৩ ডিসেম্বর ২০২২

সিটি নির্বাচনকে ঘিরে প্রচারে জমজমাট রংপুর। জয়ে শতভাগ আশাবাদি আওয়ামী লীগ ও  জাতীয় পার্টির মেয়র প্রার্থী দুজনই। ভোটার যাচাই-বাছাই করছেন প্রার্থীদের যোগ্যতা। 

ব্যানার-ফেস্টুন-পোস্টারে ছেয়ে গেছে রংপুর নগরী। প্রচারে ব্যস্ত প্রার্থীরা। 

আওয়ামী লীগের মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া দলীয় নেতাকর্মীদের নিয়ে নগরীর বিভিন্ন স্থানে ব্যাপক গণসংযোগ করেন। সরকারের উন্নয়নের ধারা বজায় রাখার প্রতিশ্রুতি দিয়ে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া বলেন, “এবার শেখ হাসিনার হাতকে শক্তিশালী এবং তাদের ভাগ্য উন্নয়নের জন্য নৌকা মার্কাকেই রংপুর সিটি কর্পোরেশনের মেয়র পদে বিপুল ভোটে জয়ের সঠিক সিদ্ধান্ত নিয়েছে জনগণ।”

সাবেক মেয়র ও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফাও চালাচ্ছেন প্রচার। নির্বাচনের মাঠ আপাতত ঠিক আছে বলে জানান তিনি।

মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, “লেবেল প্লেয়িং ফিল্ড এখন পর্যন্ত আছে। আর নির্বাচনের যে সাড়াটা এটা অভূতপূর্ব সাড়া। আমি মনে করি, যতো ভোট হবে তার ৮০ শতাংশ লাঙ্গল প্রতীকে পড়বে।”

অন্যদিকে, সৎ যোগ্য ব্যক্তি যিনি নগরবাসির উন্নয়নে কাজ করবেন তাকেই ভোট দেবেন বলছেন সাধারণ ভোটাররা।

ভোটাররা বলেন, “রংপুর সিটি কর্পোরেশনে যারা সৎ-যোগ্য এবং জনগণের হয়ে কথা বলবেন এরকম প্রার্থীকে নির্বাচন করবো। রাস্তাঘাট, ড্রেনেস ব্যবস্থাসহ এসব দেখবে এবং যেসব সমস্যা আছে তার সমাধানের চেষ্টা করবে এধরনের প্রার্থীকে আমরা চাই।”

প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার আহবান রিটার্নিং কর্মকর্তার।

যুগ্ন সচিব ও রিটানিং অফিসার আবদুল বাতেন বলেন, “নির্বাচনকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ করার জন্যে যা যা কিছুর প্রয়োজন আমরা তা অবশ্যই করবো। কারণ নির্বাচন কমিশনের একটাই ম্যান্ডেট- একটি সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন এই রংপুর সিটি কর্পোরেশন থেকে উপহার দেয়া।”

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৯ জন এবং ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরসহ ২৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন।

আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটির সব কেন্দ্রে ইভিএমে হবে ভোট। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি