ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

দরিদ্র শিক্ষার্থীদের পাশে নিবারন মেমোরিয়াল ট্রাস্ট

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪০, ১২ জানুয়ারি ২০২৩

টাকার অভাবে ভর্তি হতে না পাড়া ২০ শিক্ষার্থীর ভর্তির দায়িত্ব নিল মৌলভীবাজারের শিক্ষক নিবারন চন্দ্র দাশ মেমোরিয়াল ট্রাস্ট। একই সঙ্গে আরও ৪০ শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দিয়েছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গল ভুনবীর দশরত উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে সহায়তার অর্থ তুলে দেন প্রয়াত শিক্ষক নিবারণ চন্দ্র দাশের ছেলে নবারুণ দাশ রিপন। 

এর আগে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ঝলক কান্তি চক্রবর্তীর সভাপতিত্বে শিক্ষা বৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলার প্রাক্তন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আছকির মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অষ্ট্রেলিয়া প্রবাসী অমল দত্ত, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ, ভূনবীর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী ও ব্যবসায়ী সমতির সদস্য আক্তার হোসেন।

এ সময় নিবারন চন্দ্র দাশ মেমরিয়াল ট্রাস্টের জেলা সুপার সুভাস ঘোষের সহধর্মীনী নগদ ২০ হাজার টাকা ও অস্ট্রেলিয়া প্রবাসী অমল দত্তের সহধর্মীনী আরও ১০ হাজার টাকা অনুদান তুলে দেন ভুনবীর দশরত উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষের হাতে। যা দরিদ্র শিক্ষার্থীর জন্য ব্যয় করা হবে।

উল্লেখ্য, প্রয়াত শিক্ষক নিবারণ চন্দ্র দাশ শ্রীমঙ্গল ভুনবীর দশরত উচ্চ বিদ্যালয়ে দীর্ঘ দিন সুনামের সঙ্গে শিক্ষকতা করেন। 

বাবার স্মৃতি রক্ষার্থে শিক্ষক নিবারণ চন্দ্র দাশের সন্তানরা পিছিয়ে পড়া এলাকায় শিক্ষার আলো পৌঁছে দিতে এ ট্রাস্ট গঠন করেন এবং বিগত কয়েক বছর ধরে শিক্ষা বৃত্তিসহ দারিদ্র শিক্ষার্থীদের পাশে দাঁড়ান।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি