ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ভালুকার খীরু নদী খনন কাজের উদ্বোধন

ভালুকা প্রতিনিধি

প্রকাশিত : ২১:০৫, ২১ জানুয়ারি ২০২৩

কালের আবর্তে মৃত প্রায় ভালুকা খীরু নদী। এই নদীর নাব্যতা ফিরিয়ে আনতে সরকারি উদ্যোগে হয়ে শুরু করেছে খনন কাজ। শিমুলতলী গোদারাঘাট থেকে মল্লিকবাড়ি ঘুনিরঘাট ব্রিজ পর্যন্ত মোট ২৪.৩ কি.মি খনন কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) সকালে উপজেলার রাজৈ ইউনিয়নের পারুলদিয়া বাজারে এই নদী খনন কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু।

নদী, খাল এবং জলাশয় প্রকল্পের আওতায় পানি উন্নয়ন বোর্ড এই নদীর খনন কাজ করছে। এতে সরকারের ব্যয় হবে ১ কোটি টাকা। 

ভালুকা অংশে খীরু নদীর ২০ মিটার গভীরতায় মোট ২৪.৩ কি.মি. এলাকা খননকাজের দায়িত্বে রয়েছে ইসলাম ট্রেডিং ন্যাচারাল (জেভি)। জুনের ৩০ তারিখের মধ্যে এই খনন কাজ শেষ হওয়ার কথা হয়েছে।
  
রাজৈ ইউনিয়ন আ.লীগের সভাপতি নরুজ্জামান খানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আখলাক উল জামিল, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, ইউপি চেয়ারম্যান, নুরুল ইসলাম বাদশা, আকরাম হোসেন হারুনুর রশিদ ঠিকাদার মো: আরিফুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে সংসদ সদস্য আলহাজ কাজিম উদ্দিন আহম্মেদ বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার, জনগণের কথা সব সময় চিন্তা করেন তাই আজ আপনাদের বহুল প্রত্যাশিত এই নদীর খনন কাজ করা সম্ভব  হচ্ছে। 

তিনি আরও বলেন, সরকার চায় সকল নদীগুলো প্রাণ ফিরে পাক, দূষণ ও দখল যেন আমাদের নদীগুলোকে ঘ্রাস করতে না পারে সেজন্য সরকারের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি