ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

কুড়িগ্রামে ঘন কুয়াশা, বেড়েছে শীতের প্রকোপ

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১০:১১, ২৯ জানুয়ারি ২০২৩

উত্তরের সীমান্ত ঘেঁষা জেলা কুড়িগ্রামে বেড়েছে শীতের প্রকোপ। দুদিন ধরে বেলা গড়িয়ে গেলেও ঘন কুয়াশায় ঢেকে থাকছে পথঘাট। ঘন কুয়াশার কারণে দূরপাল্লা ও স্বল্পপাল্লার সব যানবাহন হেলডলাইট জ্বালিয়ে চলছে।

ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ায় দুর্ভোগ বেড়েছে শ্রমজীবী ও দরিদ্র মানুষের।

রোববার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে কথা হয় জেলা সদরের কুমরপুরের অটোরিকশা চালক আইনুল মিয়া (৫২)র সঙ্গে। তিনি বলেন, “তিন দিন থাকি খুউব শীত পইরবের নাইগছে। আইজ আরও বেশি। গাওয়োত শিরশির করি বাতাস নাগে। আস্তাঘাট দেহা যায় না। অটোরিকশার হেডলাইট জ্বলে চলবের নাগছোং, একসেডেন্ট হওয়ার ভয়োত!”

সকাল ৭টার দিকে কাজে যোগ দিতে সাইকেল চালিয়ে শহরের দিকে আসছিলেন পাটেশ্বরী এলাকার আজিজুল (৪০), দুলু মিয়া (৩২), জাহেদুল (৩৯)সহ নির্মাণ শ্রমিকের একটি দল। 

দুলু মিয়া (৩২) বলেন, “কয়েক কিলোমিটার আস্তা সাইকেল চলেয়া প্রতিদিন হামরা কাজোত যাই। কিন্তু আইজ ঘন কুয়াশায় কিচ্ছু দেখা যাবার নাগছে না। তার মধ্যে এই ঠান্ডাত কামকাজ কইরলে হাত-পাও কাঁপে। কামকাজ না করিয়েও তো উপায় নাই।”

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা তুহিন মিয়া বলেন, তাপমাত্রা আরও হ্রাস পেয়ে ফেব্রুয়ারির শুরুতে মৃদু শৈত্য প্রবাহের আশঙ্কা রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি