ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নওগাঁয় বিপুল পরিমাণ গাঁজা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার ৭

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫০, ১৩ মার্চ ২০২৩

নওগাঁয় পৃথক স্থানে অভিযান চালিয়ে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ও র‌্যাব সদস্যরা ৪৯ কেজি গাঁজা ও ২৩৪ বোতল ফেন্সিডিলসহ ৭ আন্তঃজেলা মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। 

সোমবার (১৩ মার্চ) সকালে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা শহরের বরুনকান্দি বাইপাস মোড় থেকে ৪৯ কেজি গাঁজা উদ্ধার ও এক নারীসহ ৬ মাদক ব্যবসায়ীকে আটক করে। 

একইদিন র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা নওগাঁর ধামইরহাট উপজেলার জাহানপুর ইউনিয়নের নানাইচ এলাকা থেকে ২৩৪ বোতল ফেন্সিডিলসহ অপর আরো একজনকে আটক করে। এসময় একটি মাইক্রোবাস ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

গ্রেফতাররা হলেন, ফারুক হোসেন, সালেক হোসেন, আবদুল মালেক, আশরফ আলী, আসিক মিয়া ও বিলকিছ বানু। তারা সকলেই হবিগঞ্জ জেলার বাসীন্দা বলে জানা গেছে। এছাড়া ধামইহাট এলাকা থেকে সোহাগ রানা নামে আরো একজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সোহাগ ধামইরহাট উপজেলার ইসবপুর ইউনিয়নের পূর্ব তাহেরপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে। 

নওগাঁ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান হোসেন বলেন, গ্রেপ্তারকৃতরা মাইক্রোবাসের যাত্রীবেসে অভিনব কতায়দায় গ্যাস সিলিন্ডার কেটে তার ভেতরে গাঁজা ভরে হবিগঞ্জ থেকে নওগাঁর বাইপাস হয়ে চাপাইনবাবগঞ্জ এর আড্ডা নামক স্থানে বহন করে নিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে সকালে শহরের বরুনকান্দি বাইপাস মোড়ে অভিযান চালিয়ে মাইক্রোবাসটি থামিয়ে তল্লাশি চালিয়ে গাঁজাগুলো উদ্ধার করা হয়। পরে ওজন করে ৪৯ কেজি গাঁজা পাওয়া যায়। ওই সময় মাদক পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়।

তিনি আর বলেন, গ্রেফতাররা টাকার বিনিময়ে ভাড়া করে পরিবারের সদস্য হিসেবে নিজেদের পরিচয় দিয়ে গাঁজা বহন করতো। তারা আন্তজেলা মাদক ব্যবসায়ী। তাদের দেখে বুঝার উপার নাই, তারা পরিবারের সদস্য না। তাদের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

এদিকে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশনাল দল ধামইরহাটের জাহানপুর ইউনিয়নের নানাইচ এলাকায় অভিযান চালিয়ে মোটরসাইকেল আরোহী সোহাগ রানার নিকট থেকে ২৩৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এসময় মাদক বহনের অভিযোগে সোহাগ রানাকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে ধামইরহাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা করেছে। 

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ ফায়সাল বিন আহসান ও ধামইরহাট থানার অফিসার ইনচার্জ কাজী মোজাম্মেল হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন সোমবার বিকেলে আসামীদের জেলহাজতে পাঠানো হয়েছে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি