ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

নওগাঁয় বিশ্ব অটিজম দিবস পালিত

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫০, ২ এপ্রিল ২০২৩

নওগাঁয় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা ও অটিজম বিদ্যালয়সমূহের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। 

"রুপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্বগঠন" শিরোনামে এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নূর মোহাম্মদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোহতাসিম বিল্লাহ।  

সভায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা হুমায়ন কবির, প্রতিবন্ধী  সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট সাবেরা সুলতানা, আশার আলো অটিষ্টিক ও বুদ্ধি প্রতি্বন্ধী  স্কুলের প্রধান শিক্ষক মোঃ অছিম উদ্দিন, আমবাটি প্রতিবন্ধী স্কুলের সহকারী শিক্ষক নাসরিন সুলতানা। 

সমাজসেবা অধিদপ্তর নওগাঁ জানিয়েছে, এ জেলায় মোট ৭০ হাজার ৩শ’ ৩১ জন অটিজম, শারিরীক প্রতিবন্ধী, দীর্ঘস্থায়ী মানষিক অসুস্থতা জনিত প্রতিবন্ধী, দৃষ্টি প্রতিবন্ধী, বাক প্রতিবন্ধী, বুদ্ধি প্রতিবন্ধী, শ্রবণ প্রতিবন্ধী, শ্রবণ দৃষ্টি প্রতিবন্ধী, সেরিব্রালসি, বহুমাত্রিক প্রতিবন্ধী, ডাউন সিনড্রম এবং অন্যান্য প্রতিবন্ধী রয়েছে। 

পরে প্রতিবন্ধী শিশু ও অটিজম বিদ্যালয়সমূহের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি