ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পেট্রাপোলে আসছেন অমিত শাহ, ২ দিন আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৩, ৮ মে ২০২৩

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বেনাপোল বন্দরের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দর সফরে আসবেন মঙ্গলবার। তার নিরাপত্তার জন্য দু’দিন বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে বন্দর সূত্রে জানা গেছে।

ভারতের পেট্রাপোল ল্যান্ড পোর্ট অথরিটি কর্তৃপক্ষের বরাত দিয়ে পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি শশঙ্ক শেখর ভট্রাচার্য জানান, আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টায় হেলিকপ্টারে কালিয়ালি বিএসএফ ক্যাম্পে এসে নামবেন অমিত শাহ। তারপরে সড়ক পথে আসবেন পেট্রাপোল বন্দরে। বন্দর ঘুরে দেখার পাশাপাশি পেট্রাপোল থানার নতুন ভবনের উদ্বোধন করবেন তিনি। এছাড়া পেট্রাপোল বন্দরের দ্বিতীয় কার্গো গেট তৈরির জন্য শিলান্যাস করবেন। 

কার্গো গেটের উদ্বোধন শেষে একটি জনসভায় যোগ দেওয়ার কথা আছে স্বরাষ্ট্রমন্ত্রীর। সেখানে তার ভাষণ দেওয়ার কথা। দুপুর দুটা নাগাদ তিনি পেট্রাপোল বন্দর ছেড়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন। 

অমিত শাহ’র আগমন উপলক্ষে গোটা পেট্রাপোল সীমান্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভারতীয় বিএসএফ ও পুলিশ বাহিনীকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। সাথে ডগ স্কোয়ার্ড বাহিনীও রয়েছে। পরিচয়পত্র ছাড়া কাউকে ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে না।  

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, আগামী মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী পেট্রাপোল বন্দরে আসবেন। সে কারণে আজ সোমবার ও মঙ্গলবার দু’দিন পেট্রাপোল বন্দরের সমস্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। বিষয়টি বেনাপোল সিএন্ডএফ এজেন্টদের জানিয়ে দেওয়া হয়েছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আব্দুল জলিল জানান, আগামীকাল মঙ্গলবার পেট্রাপোল বন্দরে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসবেন বলে আজ ও আগামীকাল এ বন্দর দিয়ে ভারতের সঙ্গে কোন কার্যক্রম হবে না। তবে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি