ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

স্ত্রী-সন্তানকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪০, ১৮ মে ২০২৩

নরসিংদী শহরতলীর ঘোড়াদিয়া এলাকায় স্ত্রী এবং ছেলে সন্তানকে জবাই করে হত্যার দায়ে ফখরুল ইসলাম (২৯) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক শামীমা পারভীন এই আদেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, যৌতুকের টাকা দাবি করে প্রায়শই স্ত্রী রেশমী আক্তারকে  নির্যাতন করতো স্বামী ফখরুল ইসলাম। এরই জের ধরে ২০২১ সালের ১৩ ডিসেম্বর গভীর রাতে ঘোড়াদিয়া এলাকার নিজ ঘরে স্ত্রী রেশমী আক্তার (২৫) এবং তাদের ১৬ মাস বয়সের পুত্র সন্তান ফাহিম মাহমুদ সালমানকে গলা কেটে হত্যা করে সে।

শব্দ পেয়ে ফখরুলের ভাই দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে রেশমী আক্তার এবং তার ছেলে ফাহিমের গলাকাটা লাশ দেখতে পায়। এসময় ফাহিম পালিয়ে যেতে চাইলে তাকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা। 

এঘটনা ওই দিনই নিহতের বাবা পারভেজ মিয়া বাদী হয়ে ফখরুলকে আসামি করে সদর মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার একমাত্র আসামি ফখরুলকে মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেন বিজ্ঞ আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এএনএম অলিউল্লাহ জানান, ১১ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণের ভিত্তিতে খুব দ্রুত সময়ে বিজ্ঞ আদালতের দেয়া এই  রায়ে আমরা সন্তুষ্ট।

উল্লেখ্য, পারিবারিকভাবে পৌর শহরের দত্তপাড়া মহল্লার পারভেজ মিয়ার মেয়ে রেশমী আক্তারের সঙ্গে বিয়ে হওয়ার দুই বছরের মধ্যে এই নির্মম হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আসামির পক্ষে কোন আইনজীবী না থাকায় রাষ্ট্র কর্তৃক আইনজীবী নিয়োগ করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি