ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বরিশাল সিটি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫১, ২৬ মে ২০২৩

বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। 
শুক্রবার নগরীর নতুল্লাবাদ সংলগ্ন আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যলয় থেকে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রথমে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ূন কবির আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ  খোকন সেরনিয়াবাতের হাতে তার দলীয় প্রতীক নৌকা তুলে দেন।

এরপর ইসলামী আন্দোলন বাংলাদেশের দলীয় প্রতীক হাতপাখা প্রতীক প্রার্থী মুফতী সৈয়দ ফয়জুল করীমের পক্ষে তার প্রতিনিধি সদস্যরা গ্রহণ করেন। অন্যদিকে জাকের পার্টির দলীয় প্রতীক গোলাপ ফুল প্রতীক মেয়র প্রার্থী মিজানুর রহমান বাচ্চু নিজেই গ্রহণ করে।

পর এক এক করে  মেয়রপ্রার্থী জাতীয় পার্টির দলীয় লাঙ্গল প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপসের হাতে লাঙ্গল প্রতীক তুলে দেওয়া হয়। এছাড়া অপর তিন স্বতন্ত্র মেয়র প্রার্থী আলী হোসেন হাওলাদার পেয়েছে হরিন, কেন্দ্রীয় বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক ও সাবেক বিসিসি মেয়র আহসান হাবীব কামাল পুত্র ও ছাত্রদল নেতা কামরুল আহসান রুপম পেয়েছে  টেবিল ঘড়ি ও আসাদুজ্জামান পেয়েছে হাতি প্রতীক।

পরবর্তীতে পর্যায়েক্রমে নগরীর ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিরল পদে ১১৬ জন প্রতিদ্বন্দ্বীসহ সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ৪২ জন প্রার্থীর মধ্যে প্রতীক তুলে দেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ূন কবির।

আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১২৬টি কেন্দ্রে ৮৯৪ বুথে সর্বমোট ২লাখ ৭৬হাজার ২শ’৯৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি