ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে মোংলায় বিদেশি জাহাজ  

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:১৩, ১৪ আগস্ট ২০২৩

যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে কোরিয়ার পতাকাবাহী জাহাজ এমভি উহুইউন এইচপোই। 

সোমবার (১৪ আগস্ট) বেলা ১১টায় বন্দরের ৫ নম্বর জেটিতে ভিড়েছে এ জাহাজটি। এরপর জাহাজটি হতে দুপুর থেকেই পণ্য খালাসের কাজ শুরু হয়। 

বিদেশী জাহাজ হতে খালাসের সাথে সাথেই এসব নির্মাণ সামগ্রী নৌযানে (বার্জ) করে নদীপথে নেয়া হচ্ছে সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ের বঙ্গবন্ধু রেলসেতুর ডিপোতে। 

বিদেশী এ জাহাজটির স্থানীয় শিপিংএ এজেন্ট হক এন্ড সন্স লিমিটেডের খুলনার অপারেশন ম্যানেজার মোঃ শওকত আলী জানান, বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে গত ২ আগস্ট ভিয়েতনামের হাইফং বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে কোরিয়ান পতাকাবাহী জাহাজ এমভি  উহুইউন এইচপোই। জাহাজটিতে বঙ্গবন্ধু রেলসেতুর এক হাজার ৭শ’ ১৭ দশমিক ৫৫ মেট্টিক টন ওজনের ১৯৪ প্যাকেজ মালামাল এসেছে। 

দুপুর ১টা থেকে এ জাহাজটি হতে পণ্য খালাসের কাজ শুরু হয়েছে। খালাসের সাথে সাথেই এসকল মালামাল নৌযানে করে নদীপথে নেয়া হচ্ছে বঙ্গবন্ধু রেলসেতুর ডিপোতে। জাহাজটি হতে সমুদয় মালামাল খালাসে সময় লাগবে তিন থেকে চার দিন বলে জানিয়েছেন শিপিং এজেন্টের এ কর্মকর্তা। 

উল্লেখ্য, এর আগে গত ১৭ মে এমভি সান ইউনিটি, ৫ মার্চ এমভি হাইডং-০৯ ও ২১ ফেব্রুয়ারি এমভি জুপিটার ও ৪ জুলাই এভার ভেনটেজ জাহাজ ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি