ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

শ্রেণিকক্ষে টিকটক করার অপরাধে ৪ ছাত্রীকে বহিষ্কার

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪৯, ১৭ আগস্ট ২০২৩

কালিনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়| ফাইল ছবি

কালিনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়| ফাইল ছবি

মাদারীপুরের কালকিনিতে একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে বসে টিকটক ভিডিও তৈরি করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অপরাধে ৪ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। এ ঘটনায় ওই ৪ শিক্ষার্থীকে নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার সৃষ্টি হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে ওই স্কুলের নবম শ্রেণীর একটি শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে।

বিদ্যালয় ও শিক্ষক সূত্রে জানা গেছে, উপজেলার কালিনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীতে পড়ুয়া ৪ শিক্ষার্থী মিলে তাদের বিদ্যালয়ের একটি কক্ষে বসে মোবাইল দিয়ে নিজেরাই টিকটিক তৈরি করে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করলে তা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পরে। 

এ ঘটনায় স্কুলে বসে টিকটক করা ওই ৪ শিক্ষার্থীকে নিয়ে এলাকার বিভিন্ন মহলে সমালোচনার সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের শিক্ষকদেরকে চরম বিব্রতকর পরিস্থিতির মধ্যে পরতে হয়। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাফ হোসেন কিরন অভিযুক্ত ওই ৪ শিক্ষার্থীকে ডেকে তাদের শাস্তি হিসেবে সাময়িকভাবে বিদ্যালয় থেকে বহিষ্কারের ঘোষণা দেন।

কালীনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাফ হোসেন জানান, স্কুল হচ্ছে পড়ালেখা শেখার জায়গা, এটা কোন টিকটক করার জায়গা নয়। অভিযুক্ত ৪ ছাত্রীকে শাস্তি দেয়া হয়েছে যাতে তাদের মত আর কোন শিক্ষার্থী বিদ্যালয় এসে কোন অন্যায়, অপরাধ করতে না পারে।

এ ব্যাপারে আলীনগর ইউপির সাবেক চেয়ারম্যান ও কালিনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সদস্য হাফিজুর রহমান মিলন জানান, একজন অভিভাবক হিসেবে বলতে চাই, বিদ্যালয় বসে তারা অন্যায় কাজ করেছে তাই শাস্তি হয়েছে। আগামীতে কোন শিক্ষার্থী এভাবে অপরাধ করলে তাদেরকেও কোন প্রকার ছাড় দেয়া হবেনা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি