ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

যশোর সীমান্তে সাড়ে ১৩ কেজি স্বর্ণসহ দুই পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৩, ২৩ আগস্ট ২০২৩

যশোরের চৌগাছা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ১৩ কেজি ৪৬৪ গ্রাম ওজনের ৪৩ পিস স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে চৌগাছা উপজেলার বড় আন্দুলিয়া সীমান্ত থেকে স্বর্ণসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন মাগুরার শালিখা উপজেলার বাসিন্দা আবদুস কুদ্দুস মোল্লার ছেলে রফিকুল ইসলাম (৪০) ও যশোর সদর উপজেলার এনায়েতপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে শাওন হোসাইন (৩২)।

মঙ্গলবার রাত সাড়ে ৮টায় যশোর ঝুমঝুমপুর বিজিবি ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে যশোর ব্যাটেলিয়ন (৪৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আহমেদ জামিল জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যশোর ৪৯ বিজিবির একটি বিশেষ টহলদল বড় আন্দুলিয়া গ্রামের পাকা রাস্তার পাশে গোপনীয়তার সাথে অবস্থান নেয়। কিছু সময় পর টহলদল দুই ব্যক্তিকে সন্দেহজনকভাবে মোটরসাইকেলযোগে চৌগাছা হতে সীমান্তের দিকে আসতে দেখে এবং নিকটবর্তী আসলে তাদেরকে থামতে বলা হয়। 
তারা না থেমে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় টহলদল তাদেরকে ধাওয়া করে। কিছু দূর যাওয়ার পর আরেকটি দল মোটরসাইকেলটিকে আটক করে। 

পরবর্তীতে বিজিবি টহল দল তল্লাশি করে তাদের কাছে থাকা একটি ব্যাগের মধ্যে সাদা কাপড় ও স্কচ টেপ দ্বারা বিশেষ কায়দায় মোড়ানো অবস্থায় আনুমানিক ১৩ কেজি ৪৬৪ গ্রাম ওজনের মোট ৪৩টি স্বর্ণের বার উদ্ধার করে। 

আটককৃত স্বর্ণের বাজার মূল্য ১৩ কোটি ৪৬ লাখ ৪০ হাজার টাকা।

২০২২ হতে অদ্যাবধি সর্বমোট ১১১.২৩ কেজি স্বর্ণ আটক করেছে যশোর ব্যাটেলিয়ন। চোরাচালানের বিরুদ্ধে বিজিবির এই জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে বলে জানান বিজিবি এই কর্মকর্তা।

আটককৃত আসামিদের চৌগাছা থানায় হস্তান্তর এবং উদ্ধারকৃত স্বর্ণ ট্রেজারিতে জমা করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি