ঢাকা, বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪

‘শেখ হাসিনার সময়েই শিক্ষকদের সুযোগ সুবিধা বৃদ্ধি পেয়েছে’

পিরোজপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:৫৩, ১৬ সেপ্টেম্বর ২০২৩

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম.রেজাউল করিম এমপি বলেছেন, শেখ হাসিনা শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী। শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছেন। শেখ হাসিনার সময়েই শিক্ষকদের পারিতোষিক সুযোগ সুবিধা বৃদ্ধি পেয়েছে। শিক্ষকরা যে মর্যাদা পেয়েছেন অতীতে কোন সময়ই সেই মূল্যায়ন হয়নি।

আজ শনিবার দুপুরে নাজিরপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ হলরুমে “বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) পিরোজপুরের নাজিরপুর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন-২০২৩” উদ্বোধনী অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে যতগুলো বিশ্ববিদ্যালয় হয়েছে, যতগুলি বিদ্যালয়ে আধুনিক ডিজিটাল ব্যবস্থা হয়েছে, শিক্ষকদের যেভাবে প্রশিক্ষণ দেয়া হয়েছে, শিক্ষকদের যেভাবে সুযোগ সুবিধা দেয়া হয়েছে , শিক্ষদের মর্যাদা দেয়া হয়েছে এটা অতীতে কখনও ছিলো না। 

তিনি বলেন, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার, শেখ রাসেল ডিজিটাল ল্যাবরেটরি যারা পরিচালনা করবেন তাদের প্রশিক্ষণ দেয়ার জন্য সরকার যে ভূমিকা রাখছেন অতীতে কোন সরকার রাখেনি। কারণ শেখ হাসিনা বিশ্বাস করেন শিক্ষাবিহীন একটি জাতি ভালো ভাবে গড়ে উঠতে পারেনা।

মন্ত্রী বলেন, আমরা চাই আদর্শিক শিক্ষায় আপনারা আমাদের কোমলমতি সন্তানদের গড়ে তুলবেন।  তাদের ভিতর শিক্ষায় থাকতে হবে নীতি নৈতিকতা মূল্যবোধ সচেতনতা দেশপ্রেম। যে শিক্ষক চরিত্রবান আদর্শবান শিক্ষার্থীরা তাকেই অনসরণ করে। আমি চাই শিক্ষকরা চরিত্রবান হয়ে উঠবেন।

ত্রি-বার্ষিক সম্মেলনে বাংলাদেশ শিক্ষক সমিতির পিরোজপুর জেলা শাখার সভাপতি মাষ্টার সুখরঞ্জন বেপারীর সভাপতিত্বে ও বাংলাদেশ শিক্ষক সমিতির নাজিরপুর শাখার সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র বাওয়ালীর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিঞা, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কাওসার আহমেদ, বাংলাদেশ শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, অর্থ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোস্তফা জামান খান, সভাপতি বাংলাদেশ শিক্ষক সমিতির বরিশাল অঞ্চল সুনীল বরণ হালদার, সহ-সভাপতি সঞ্চয় কুমার খান প্রমূখ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি