ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এসএসসি পাসেই ডাক্তার, ৭৫ হাজার টাকা জরিমানা

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৭, ২৬ সেপ্টেম্বর ২০২৩

এসএসসি পাস করে নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী বাজার এলাকায় চিকিৎসক পরিচয়ে দীর্ঘদিন রোগী দেখার অপরাধে নাইম মোল্যাকে ৭৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকালে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় দীপন। নাইম (৩২) এ সময় জরিমানার টাকা পরিশোধ করেন। 

এছাড়া বৈধ কাগজপত্র না করা পর্যন্ত ক্লিনিক বন্ধ রাখতে নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত। নাইম চাঁচুড়ী ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের আমির হোসেন লেদু মোল্যার ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালিয়া উপজেলার চাঁচুড়ী বাজারে অনুমোদনহীন নাবিল সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক নাইম মোল্যা এসএসসি পাস করে নিজেকে চিকিৎসক পরিচয়ে ৫০ টাকা ফি নিয়ে নিজ প্রতিষ্ঠানে ২০১৪ সাল থেকে রোগী দেখে আসছেন। পাশাপাশি রোগীদের বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষাও করতেন তিনি।

এসব অভিযোগের ভিত্তিতে সোমবার বিকালে তার চেম্বারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। নাইম ২০০৮ সালে এসএসসি পাস করেন বলে জানান।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় দীপন জানান, অভিযুক্ত নাইম মোল্যা প্যাডে নিজেকে চিকিৎসক লিখলেও তার সেই ধরণের শিক্ষাগত যোগ্যতা ও সনদ নেই। এ কারণে তাকে জরিমানা করা হয় হয়েছে। 

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি