ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পশুর নদীতে ডুবলো ক্লিংকার বোঝাই লাইটার জাহাজ

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ০৮:৩৫, ১৬ অক্টোবর ২০২৩

মোংলা বন্দরের পশুর নদীতে সাড়ে ৮০০ মেট্রিক টন ক্লিংকার (সিমেন্টের কাঁচামাল)  নিয়ে ‘আনমনা-২’ নামে একটি লাইটার জাহাজ ডুবে গেছে। তবে জাহাজে থাকা ১০ নাবিক সাঁতরে কূলে উঠে গেলে প্রাণে বেঁচে যান।

রোববার (১৫ অক্টোবর) রাত সাড়ে ৮টায় ঘোরার সময় এ দুর্ঘটনা ঘটে। 

জাহাজটির মাষ্টার এনায়েত হোসেন এ তথ্য করে জানান, বন্দরের চার নম্বর বয়ায় অবস্থান করা বাংলাদেশী পতাকাবাহী মার্চেন্ট শিপ ‘এমভি জাহান ব্রাদার্স’ থেকে সাড়ে ৮০০ মেট্রিক টন ক্লিংকার বোঝাই করে রোববার বিকালে পশুর নদীর কাইনমারী এলাকায় নোঙ্গর করি। পরে এ ক্লিংকার নিয়ে খুলনার রুপসা নদীর পাড়ে সুনসিং কোম্পানির সেভেন রিংকস সিমেন্ট ফ্যাক্টরীতে রওনা হওয়ার সময় রাত সাড়ে ৮টায় জাহজটি টার্নিং করতে গেলে তলা ফেটে ডুবে যায়। এসময় জাহাজে থাকা ১০ নাবিক সাঁতরিয়ে নদীর কূলে উঠেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ জানায়, গত ১৩ অক্টোবর ২৬ হাজার ৫০০ মেট্রিকটন ক্লিংকার নিয়ে বন্দরের চার নম্বর বয়ায় নোঙ্গর করে মার্চেন্ট শিপ জাহান ব্রাদার্স। রোববার ওই জাহাজ থেকে এমভি আনমনা-২ নামে একটি কার্গো জাহাজ সাড়ে ৮০০ মেট্টিক টন ক্লিংকার বোঝাই করে। 

রাতেই দুর্ঘটনাস্থলে বন্দরের মুরিং বোট এমভি হিরা নামে একটি জলযান রওনা হয়েছে। বন্দরে নৌ চ্যানেল নিরাপদ রয়েছে বলেও জানায় হারবার বিভাগ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি