ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ৫০ বছরের আক্ষেপ পূরণ আ. লীগের

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩৬, ৬ নভেম্বর ২০২৩ | আপডেট: ০৮:৪০, ৬ নভেম্বর ২০২৩

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। তিনি ২৮ হাজার ৭৫৭ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন। এর মধ্য দিয়ে এই আসনে ৫০ বছরের আক্ষেপ পূরণ হলো আওয়ামী লীগের।

রোববার (৫ নভেম্বর) রাতে বেসরকারি ফলাফল ঘোষণা করেন উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

জেলা রিটার্নিং কর্মকর্তা থেকে পাওয়া ১৩২টি ভোট কেন্দ্রের প্রাপ্ত ফলাফল অনুযায়ী নৌকা প্রতীকে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু পেয়েছেন ৬৬ হাজার ৩১৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি  স্বতন্ত্র প্রার্থী (কলার ছড়ি) ও সাবেক দুই বারের সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা পেয়েছেন ৩৭ হাজার ৫৫৭ ভোট। 

এছাড়াও অন্যান্য প্রতিদ্বন্দ্বি প্রার্থী জাতীয় পার্টির আব্দুল হামিদ ভাসানী পেয়েছেন ৩ হাজার ১৮৬ ভোট, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল পেয়েছেন ৫৬১ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির ৭৩৯ ভোট। 

এর আগে রোববার সকাল ৮টা থেকে সরাইল ও আশুগঞ্জ উপজেলার মোট ১৩২টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত। 

স্বাধীনতার পর ১৯৭৩ সালে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তাহের উদ্দিন ঠাকুর জয়লাভ করেছিলেন। এরপর সরাইল-আশুগঞ্জ নিয়ে গঠিত এ আসনে নৌকা প্রতীক নিয়ে কেউ জয়লাভ করতে পারেননি।

৫০ বছর পর আওয়ামী লীগের কোনো প্রার্থী নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করায় উচ্ছ্বসিত দলীয় নেতাকর্মীরা। বিভিন্ন কেন্দ্রে ভোটের ফলাফল প্রকাশের পর খণ্ডখণ্ড আনন্দ মিছিল বের করেন তারা।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর এ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুস সাত্তার ভুইয়া মৃত্যুবরণ করায় উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি