ঢাকা, বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪

বরিশালে নাশকতার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৩, ১৫ নভেম্বর ২০২৩

আসন্ন জাতীয় নির্বাচনী তফসিল ঘোষণার পর বরিশাল-ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার (১৫ নভেম্বর) বেলা ১২টায় বরিশাল র‌্যাব-৮ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

গ্রেফতার দুইজনের মধ্যে একজন বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম ওরফে রনি (৩৬)। অন্যজন তার সহযোগী আবির (২৭)। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বরিশাল-ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনা করা হয়। এই পরিকল্পনার অন্যতম বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি। তার বিরুদ্ধে অগ্নিসংযোগসহ বিভিন্ন আইনে ৮-১০টি মামলা রয়েছে।

তিনি আরও বলেন, তারা সাধারণ মানুষের ব্যক্তিগত গাড়িতে অগ্নিসংযোগসহ জানমালের ক্ষতি করে তা ভিডিও করে নেতাদের পাঠিয়ে দিত। যা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এছাড়া বরিশাল-ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের একটি কল রেকর্ডও ভাইরাল হয়েছে।

কমান্ডার মঈন বলেন, এছাড়া গত ২৮ অক্টোবর ও পরবর্তীতে রাজধানী ঢাকা ও বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, নাশকতা ও সহিংসতার অন্যতম নির্দেশদাতাও বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম। উক্ত মামলায় বরিশাল নগরী থেকে তাকে গ্রেফতার করা হয়।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি