ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

রাজশাহীতে পুলিশের গাড়িতে জামায়াতের হামলা, আহত ৪

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:১১, ১৬ নভেম্বর ২০২৩

রাজশাহী নগরীর সপুরা এলাকায় পুলিশের টহল গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এতে চার পুলিশ সদস্য আহত হয়েছেন। 

তফসিল ঘোষণার পর রাত সাড়ে ৮টার দিকে ঝটিকা মিছিল বের করে পুলিশের গাড়িতে হামলা চালানো হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের প্রতিবাদে রাজশাহী মুক্তিযোদ্ধ স্মৃতি স্টেডিয়াম থেকে ঝটিকা মিছিল বের করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। মিছিল বের করে তারা পানি উন্নয়ন বোর্ডের পাশের রাস্তা দিয়ে সপুরার দিকে যায়। অপরদিক থেকে বোয়ালিয়া থানার উপশহর ফাঁড়ির একটি টহল পিকআপ আসছিল। 

এ সময় জামায়াত-শিবির নেতাকর্মীরা পুলিশের গাড়ি গাড়ি লক্ষ্য করে বৃষ্টির মত ইটপাটকেল নিক্ষেপ করে। এ অবস্থায় পুলিশ গাড়ি ফেলে পালিয়ে যায়। পরে বাঁশ ও লোহার রড গিয়ে গাড়ি ভাংচুর করে তারা। 

এ সময় ইটের আঘাতে ৪ পুলিশ আহত হন। ওই পিকাআপে ছয়জন পুলিশ ছিলেন। 

খবর পেয়ে সেখানে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়। এর আগে জামায়াত-শিবির নেতাকর্মীরা পালিয়ে যায়। পরে আহত চার পুলিশ সদস্যদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, ইটের আঘাতে চার পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাপাতালে ভর্তি করা হয়েছে। বাকি তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। 

এর আগে সন্ধ্যা ৭টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সন্ধ্যা সাতটায় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে সিইসির ভাষণ সম্প্রচার শুরু হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, ভোট গ্রহণ করা হবে আগামী ৭ জানুয়ারি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি