ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বীর মুক্তিযোদ্ধা আবু হেলাল চৌধুরী মারা গেছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৫, ১৮ নভেম্বর ২০২৩ | আপডেট: ১৬:৫৮, ১৮ নভেম্বর ২০২৩

জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা মাস্টার আবু হেলাল চৌধুরী ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। আজ শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় চট্টগ্রাম সিএসসিআর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দুই ছেলে এক মেয়েসহ অসংখ্য সন্তানসহ গুণগ্রাহী রেখে গেছেন। 

জানা গেছে, সপ্তাহ খানেক আগে অসুস্থতাজনিত কারণে তাঁকে চট্টগ্রামে সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি বার্ধক্যজনিত কারণে নানান সমস্যায় ভুগছিলেন।

জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আবু হেলাল চৌধুরীর প্রথম জানাজা নামাজ চট্টগ্রামের হালিশহর কে ব্লক, বায়তুল হাকিম জামে মসজিদে এবং দ্বিতীয় জানাজা নামাজ সন্দ্বীপ মডেল হাই স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। এরপর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। 

উল্লেখ্য, তিনি ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সন্দ্বীপ থেকে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তাঁর মৃত্যুতে দ্বীপ-উপজেলা সন্দ্বীপে শোকের ছায়া নেমে এসেছে। এছাড়া বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

এছাড়া তিনি সন্দ্বীপ মু‌ক্তিযোদ্ধা সংসদ এর সা‌বেক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। পেশাগত জীবনে তিনি সন্দ্বীপ কার্গিল সরকারি উচ্চ বিদ্যালয় ও মোমেনা সেকান্দর বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। এছাড়া সামাজিক, রাজনৈতিক, শিক্ষাবিদ হিসেবে সুপরিচিত ছিলেন। সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য ছিলেন।
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি