ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস

প্রতিবন্ধীদের মাঝে প্রশিকার হুইল চেয়ার ও নগদ অর্থ বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৮, ৪ ডিসেম্বর ২০২৩ | আপডেট: ২০:৪৫, ৪ ডিসেম্বর ২০২৩

প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র কালুরঘাট উন্নয়ন এলাকা অফিসের সম্মেলন কক্ষ ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০২৩ উদযাপন করা হয়। গতকাল রবিবার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাজী নাজিমুল ইসলাম, বিভাগীয় পরিচালক, সমাজসেবা অধিদপ্তর, চট্টগ্রাম। এতে বিশেষ অতিথি ছিলেন কাজী নুরুল আমিন মামুন, কাউন্সিলর, ৫নং মোহরা ওয়ার্ড, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, কামাল হোসেন, বিভাগীয় ব্যবস্থাপক, প্রশিকা চান্দগাঁও জোন। 

অনুস্থানে প্রধান বক্তা ছিলেন শহীদুল ইসলাম, বিভাগীয় ব্যবস্থাপক, প্রশিকা বায়েজিদ জোন। আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাহেনা আকতার, এলাকা ব্যবস্থাপক, প্রশিকা কালুরঘাট উন্নয়ন এলাকা। 

সভায় প্রধান অতিথি বলেন, লক্ষ্য অর্জন করার লক্ষ্যে ভিশন ২০৩০ বাস্তবায়নে সরকার বহুমুখী উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের উন্নয়ন কার্যক্রম পরিচালনা ও বাস্তবায়নে আন্তর্জাতিকভাবে সমাদৃত। তিনি বর্তমান সরকারের সকল উন্নয়নমূলক সামাজিক কার্যক্রমের চিত্র তুলে ধরেন। সেক্ষেত্রে দরিদ্র মানুষ ও প্রতিবন্ধীদের উন্নয়নের কার্যক্রম নিয়ে আলোচনা করেন। ৫নং মোহরা ওয়ার্ড কাউন্সিলর কাজী নুরুল আমিন মামুন বলেন, সরকারী বিভিন্ন ভাতা দরিদ্র মানুষের প্রাপ্তির বিষয়ে তিনি সার্বিক সহযোগিতা করবেন।

বিশেষ অতিথি কামাল হোসেন বলেন, প্রশিকা সামাজিক ও মানবিক উন্নয়নের কর্মসূচী বাস্তবায়নে বদ্ধ-পরিকর। সামাজিক দায়-বদ্ধতা থেকে প্রশিকা কাজ করে আসছে।

প্রধান বক্তা শহীদুল ইসলাম বলেন, প্রশিকার কর্মসূচী মানুষের কল্যাণে বাস্তব সম্মত। তিনি প্রশিকা বিভিন্ন সঞ্চয় স্কীমের সুবিধা ও কার্যক্রম সমূহ নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানের সভাপতি রাহেনা আকতার তার বক্তব্যে বলেন, প্রশিকা অতীতে যেমন মানুষের পাশে ছিল ভবিষ্যতেও থাকবে এং দরিদ্র মানুষের উন্নয়নে কাজ করে যাবে। অনুষ্ঠানের শেষে চসিকের মোহরা এবং প্রশিকা কালুরঘাট উন্নয়ন এলাকার প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরন ও নগদ অর্থ প্রদান করা হয়।
কেআই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি