ঢাকা, শনিবার   ২৭ জুলাই ২০২৪

বিয়ের ৫ মাসের মাথায় গলায় ফাঁস নিলেন লিজা

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৭, ৮ ডিসেম্বর ২০২৩ | আপডেট: ১২:০২, ৮ ডিসেম্বর ২০২৩

চট্টগ্রামের মিরসরাইয়ে বিয়ের ৫ মাসের মাথায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন আফসানা আক্তার লিজা (২৫) নামে এক গৃহবধূ।

বুধবার রাতে উপজেলার মিঠানালা ইউনিয়নের জিয়া উদ্দিন ভূঁইয়া বাড়িতে এ ঘটনা ঘটেছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) মর্গে পাঠিয়েছে।

জানা গেছে, চলতি বছরের ২ জুলাই সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের উত্তর বাগচতর এলাকার হুরমত খাঁ ভূঁইয়া বাড়ির নুরনবীর ছেলে জাবেদ ইকবালের সাথে লিজার বিয়ে হয়। বিয়ের পর থেকে ভালোই চলছিল তাদের সংসার। ১০ নভেম্বর বাবার বাড়িতে বেড়াতে আসে সে। এরপর আর স্বামীর বাড়ি যাননি। বুধবার রাতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন লিজা।

লিজার ফুফাতো ভাই নুরুল আলম বলেন, ‘আমার মামাতো বোন অনার্স শেষ করে মাস্টার্সে অধ্যায়নরত। গত ১০ নভেম্বর স্বামীর বাড়ি থেকে বাবার বাড়িতে বেড়াতে আসে। বুধবার রাত আনুমানিক ১টার দিকে রান্না ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে সে ঝুলতে থাকে। পরে কক্ষে না দেখে রান্নাঘরে তাকে ঝুলতে দেখা যায়।’

তিনি আরও বলেন, স্বামীর সাথে কোনো বিষয়ে মনোমালিন্য চলছিল শুনেছি। তবে এতবড় সিদ্ধান্ত কেন নিবে বুঝতেছি না।

লিজার স্বামী জাবেদ ইকবাল বলেন, ‘বৃহস্পতিবার ভোর ৪টার দিকে খবর পাই স্ত্রী তার বাবার বাড়িতে গলায় ফাঁস দিয়ে মারা গেছে। শুনে তো অবাক, হঠাৎ কেন এমন কাজ করলো সে। সর্বশেষ একদিন আগে মোবাইলে কথা হয়েছে। দু’একদিনের মধ্যে আমাদের বাড়িতে নিয়ে আসার কথা ছিল। আমার সঙ্গে মাঝে মধ্যে রাগারাগি হলেও আবার ঠিক হয়ে যেত।’

এ ব্যাপারে মিরসরাই থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম আরমান বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। তবে আমরা যাওয়ার আগে ঝুলানো অবস্থা থেকে মরদেহ নিচে নামিয়ে ফেলা হয়।

তিনি আরও বলেন, লাশের গলায় কালো দাগ ও হাতের কবজিতে কাটা দাগ রয়েছে। পরিবারের সাথে কথা বলে বা পারিপার্শ্বিক অবস্থা দেখে প্রাথমিকভাবে মনে হচ্ছে, সে আত্মহত্যা করেছে। লাশের ময়নাতদন্তের জন্য চমেক মর্গে পাঠানো হয়েছে। 

ময়নাতদন্ত রিপোর্ট এলে শতভাগ নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি