ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

উপকূলে ঘন কুয়াশা, চলাচল বিঘ্নিত

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১১:৫৯, ২৪ ডিসেম্বর ২০২৩

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে উপকূলের আকাশ মেঘলা, কুয়াশায় ঢাকা পড়েছে মোংলাসহ সংলগ্ন সাগর ও সুন্দরবন এলাকা। 

রোববার (২৪ ডিসেম্বর) ভোর থেকে ঘন কুয়াশায় পশুর ও মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ ক্যানেল দিয়ে নৌযান চলাচল বিঘ্নিত হচ্ছে। সেইসঙ্গে কুয়াশায় মোংলার মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। 

এদিকে আকাশ মেঘলা, সূর্যের দেখা না মেলা ও কুয়াশার সাথে বাতাসে শীতের প্রকোপ বাড়ছে। ফলে স্বাভাবিক জনজীবনে এর বিরূপ প্রভাবও পড়ছে। 

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের মোংলা শাখা সহ-সভাপতি মাইনুল ইসলাম মিন্টু বলেন, ঘন কুয়াশার কারণে বন্দরের পশুর নদীতে থাকা পণ্যবাহী নৌযান (কার্গো, কোস্টার ও বার্জ) চলাচল বিঘ্নিত হচ্ছে। দুর্ঘটনার আশংকায় এ সকল জাহাজের মাস্টাররা নৌযান চলাচল থেকে বিরত থেকে অলস অবস্থান করছেন। 

মোংলা বন্দর লঞ্চ লেবার এ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার মাস্টার বলেন, কুয়াশায় নদীতে সামনে পিছনে কিছু দেখা যাচ্ছেনা। তাই বন্দরে অবস্থানরত বিভিন্ন জাহাজ থেকে পণ্য নিয়ে গন্তব্যের অপেক্ষায় শতশত নৌযান। 

মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ মোঃ হারুন অর রশিদ বলেন, দিনের তুলনায় রাতে কুয়াশা বেশি থাকবে। সেই সাথে আকাশও মেঘাচ্ছন্ন থাকবে। এমন অবস্থা বিরাজমান থাকবে সোমবারও। তবে বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলে জানান তিনি। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি