ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

১৪১ যাত্রী নিয়ে ছাড়ল বেনাপোল এক্সপ্রেস

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৩, ১১ জানুয়ারি ২০২৪ | আপডেট: ১৬:০৫, ১১ জানুয়ারি ২০২৪

রাজধানীর গোপীবাগে গত ৫ জানুয়ারি ট্রেনে আগুন দেওয়ার পর থেকে বন্ধ ছিল ‘বেনাপোল এক্সপ্রেস’। ৫ দিন পর ১৪১ জন যাত্রী নিয়ে আবারও ঢাকার উদ্দেশে বেনাপোল ছেড়ে গেছে ট্রেনটি। 

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুর ১টার দিকে ট্রেনটি বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল রেলস্টেশন ম্যানেজার শাহিদুজ্জামান।

তিনি বলেন, ৫ দিন পর ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি চালু করা হয়েছে। বৃহস্পতিবার ট্রেনটির সাপ্তাহিক বন্ধ থাকার কথা থাকলেও আজ ট্রেনটি চালু করা হয়েছে। দুপুর ১টার দিকে বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে ট্রেনটি। আবার আজ রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকা থেকে বেনাপোলের উদ্দেশ্যে ছেড়ে আসবে। পৌঁছেবে পরের দিন সকাল ৭টায়।

ট্রেনটিতে ঢাকার ৫৫ জন যাত্রী রয়েছেন। অন্যান্য স্টেশনসহ মোট ৮৩২ জন যাত্রী টিকিট কাটেন।

যাত্রীরা জানায়, ৫ দিন ট্রেনটি বন্ধ থাকায় আমাদের অনেক সমস্যা হয়েছে। গত ৫ জানুয়ারি অগ্নিকাণ্ডের ঘটনায় মনে মনে সামান্য ভয় কাজ করলেও ট্রেন ভ্রমণ অনেক আরামদায়ক খরচও কম তাই ট্রেনে যাচ্ছি। 

উল্লেখ্য, গত শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে চলন্ত অবস্থায় ঢাকার গোপিবাগে ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় চার জন যাত্রী অগ্নিদগ্ধ মারা যায়। দগ্ধ অবস্থায় ঢাকার শেখ হাসিনা বার্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১০ জন। তাদের অবস্থা ঝুঁকিমুক্ত নয় বলে জানিয়েছেন হাসপাতালে কর্তৃপক্ষ। 

ঘটনরয় পরদিন ট্রেনটির পরিচালক (গার্ড) এস এম নুরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। এ ঘটনার অভিযোগে অন্তত ৮ জনকে আটক করেছে পুলিশ। অগ্নিকান্ডের ঘটনায় আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে রেলওয়ে সূত্র জানায়।

ঢাকা রেলওয়ে পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন বলেন, ‘গোপীবাগে ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে আগুনের ঘটনায় সরাসরি কে বা কারা জড়িত, এ ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাস্থলসহ আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে খতিয়ে দেখা হচ্ছে। সন্দেহভাজন ব্যক্তিদের চিহ্নিত করে আগুনে সরাসরি জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।’ 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি